স্বামী বিবেকানন্দ পৃথিবীর সকল যুবকদের অনুপ্রানিত করেছে: ভারতীয় সহকারী হাইকমিশনার

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ , জানুয়ারি ১৫, ২০২৩

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার ড.রাজীব রন্জন বলেন, স্বামী বিবেকানন্দের জীবন দর্শন বর্তমান সময়ে খুবই প্রাসঙ্গিক হয়ে উঠেছে। বিশেষ করে যুব সমাজের মধ্যে বিবেকানন্দের আদর্শ প্রচার ও প্রসার একান্ত জরুরী। কারণ যুবনায়ক বিবেকানন্দ বলেছেন, বিবাদ নয়, সহায়তা। বিনাশ নয়, পরস্পরের ভাবগ্রহণ। মতবিরোধ নয়, সমন্বয় ও শান্তি। স্বামী বিবেকানন্দ পৃথিবীর সকল যুবকদের অনুপ্রানিত করেছে। আজকের এই দিনে আমি আনোয়ারায় আসতে পেরে নিজেকে খুব ধন্য মনে করছি।

শনিবার (১৩ জানুয়ারি) শ্রী শ্রী স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্মবার্ষিকী উপলক্ষে আনোয়ারায় একটি আশ্রমের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারতীয় সহকারী হাইকমিশনার ড.রাজীব রন্জন এ কথা বলেন।
এ সময় তিনি বাংলাদেশ ও ভারতের সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, স্বাধীনতা যুদ্ধ শুরুর পর থেকে বাংলাদেশের পাশ্বে ছিল অকৃত্রিম বন্ধু ভারত। সেই থেকে আজ পর্যন্ত সেটি বিদ্যমান রয়েছে। এবং এই বন্ধুত্বসুলভ সম্পর্ক আজীবন থাকবে বলে আমি দৃড় বিশ্বাস করি।

শ্রী শ্রী স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্ম বার্ষিকী উপলক্ষে উপজেলার পরৈকোড়া পাটনীকোটা স্বামী বিবেকানন্দ যুব পরিষদ অনুষ্ঠানটির আয়োজন করে।

বিবেকানন্দ যুব পরিষদের সভাপতিত্বে এড. জুয়েল দাসের সভাপতিত্বে সাধারন সম্পাদব কালা চাঁদ ভট্টাচার্য সীমান্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী, শ্রী স্বপন দাশ গুপ্ত, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পদক দেব দৌলাল ভৌমিক, রামকৃষ্ণ মিশনের সভাপতি প্রকৌশলী স্বপন কান্তি দাশ, উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল হক বাবুল, থানা তদন্ত কর্মকর্তা আতাউল হক চৌধুরী,শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের সাধারণ সম্পাদক বাবুল ঘোষ বাবুন।

শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

Loading