রিমান্ডে যা স্বীকার করেছেন মিল্টন সমাদ্দার, জানালেন ডিবি হারুন

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ , মে ৯, ২০২৪

রিমান্ডে মিল্টন সমাদ্দার তার বিরুদ্ধে ওঠা অধিকাংশ অভিযোগই স্বীকার করেছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশিদ। তিনি আরও জানান, সব তথ্য আদায়ে আবারও তাকে রিমান্ডে আনা হবে।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে রাজধানীর মিন্টু রোডের ডিবির প্রধান কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান তিনি।

ডিবি প্রধান বলেন, “রিমান্ডে সে ভুয়া মৃত্যু সনদ তৈরির কথা স্বীকার করেছে।‌ অপারেশন থিয়েটারে কোনো রাখা হতো না, নিজেই ব্লেড ও ছুরি দিয়ে অপারেশন করতো। যার ফলে রক্তক্ষরণে কয়েকজন মারাও গেছে। আশ্রমের আশ্রিতদের নির্যাতনের কথাও সে স্বীকার করেছে।

হারুন আরও বলেন, “আমরা তার কাছে নিরীহ মানুষদের পেটানোর বিষয়ে জানতে চাইলে সে আমাদের জানিয়েছে, যখন নির্যাতন করতো তার আগে ইয়াবা ও মাদক সেবন করে নিতেন। এতে তখন তার কোনো হিতাহিত জ্ঞান থাকত না। এই কাজটি করা ঠিক হয়নি বলেও রিমান্ডে মিল্টন স্বীকার করেছে।

মিল্টন সমাদ্দার ৯০০ নয় ১৩৫ মরদেহ দাফনের কথা স্বীকার করেছে জানিয়ে ডিবি হারুন। তিনি বলেন, “সে এই মরদেহগুলোর কোন খোঁজ দিতে পারেনি। এটা একটা ভয়ানক অপরাধ। যাচ্ছে ইচ্ছে তাই ভাবে মরদেহ দাফন করেছে সে।”

মিল্টন সমাদ্দারকে আবারো রিমান্ডে আনা হবে জানিয়ে ডিবি প্রধান বলেন, “যারা তাকে মদদ দিয়েছে তাদেরও জিজ্ঞাসাবাদে করা হবে। প্রয়োজনে তার স্ত্রীকে আবারো জিজ্ঞাসাবাদ করা হবে

Loading