আশুলিয়ায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে লক্ষ্য করে গুলি

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ , অক্টোবর ৪, ২০২০

অনলাইন ডেস্ক: আশুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে সাভার  উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন খানকে লক্ষ্য করে গুলি ছুড়েছে প্রতিপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন পুলিশ ও র‌্যাবের একটি দল।

শনিবার (০৩ অক্টোবর) সন্ধ্যায় আশুলিয়ার বাইপাইলের বসুন্ধরা এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে শুক্রবার (০২ অক্টোবর) সাইনবোর্ড ভাঙ্গা ও হামলার ঘটনায় অভিযোগ দায়ের করেন উপজেলা ভাইস চেয়ারম্যানের ম্যানেজার এবাদাত হোসেন।

ভুক্তভোগী শাহাদাত হোসেন খান জানায়, আশুলিয়ার ওই এলাকার ৫.২৫ শতাংশ জমি ক্রয় করে বাড়ি নির্মান করেন। গতকাল শুক্রবার একই এলাকার ইয়াসিন মিয়া ও বিপ্লবসহ ৩ থেকে ৪ জন অনধিকার প্রবেশ করে সাইনবোর্ড ভাঙ্গচুর করে ভাড়াটিয়াদের হুমকি প্রদান করে আজ শনিবার বাসা ছেড়ে যেতে বলে এবং বাড়িতে আগুন দিয়ে ভাড়াটিয়াদের মেরে ফেলার হুমকি প্রদান করে। এঘটনায় অভিযোগ দায়ের করলে আজ সকাল ১০ টায় তদন্তে আসতে চায় পুলিশ। সকালে মুষলধারে বৃষ্টি হওয়ায় তারা বিকেলে তদন্তে আসেন এবং দেখেন ভয়ে ভাড়াটিয়ারা বাসা ছেড়ে চলে যাচ্ছে। তাদের বাসায় ফিরে যেতে বলে তদন্ত শেষ করে চলে যান তারা। বাসায় কয়েকজন ভাড়াটিয়া থাকায় বিবাদিরা আবার জোড়পুর্বক তাদের বের করে দেওয়ার চেষ্টা করেন। খবর পেয়ে পুলিশকে জানিয়ে ঘটনাস্থলে গেলে মতিনের বাড়ি থেকে আমাকে লক্ষ করে ৪ থেকে ৫ রাউন্ড গুলি ছোড়ে। পরে পুলিশ ও র্যাব ঘটনাস্থল পরিদর্শন করে।

প্রতিপক্ষের বাড়িতে ঢুকতে সাংবাদিকদের বাধা দেয়া হয়। ফলে এই বিষয়ে প্রতিপক্ষ কারো সাথে কথা বলা সম্ভব হয়নি।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক এমদাদ হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাস্থল পরিদর্শন করে দুই রাউন্ড গুলি ছোড়ার সত্যতা মিলেছে। বিষয়টি তদন্ত করে ও উধ্বর্তন কর্মকর্তাদের পরামর্শে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।