প্রধানমন্ত্রীর কাছে রেডি টু কুক ফিশ ও মিল্কিং মেশিন হস্তান্তর

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ , মে ৯, ২০২৪

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট বিএফডিসি রেডি টু কুক ফিশ ও মিল্কিং মেশিন হস্তান্তর করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান।

বৃহস্পতিবার (৯ মে) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমানের নের্তৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গরুর দুধ আহরণের কাজে ব্যবহৃত একটি মিল্কিং মেশিন হস্তান্তর করেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, এ ধরনের কার্যক্রম বিশেষত রেডি টু কুক ফিস কার্যক্রমের ফলে কর্মজীবী মহিলাদের অনেক উপকৃত হবেন।

প্রধানমন্ত্রী কর্মজীবী মহিলাদের রান্না সহজী করণে রেডি টু কুক ফিশ প্রস্তুতকরণ, বাজারজাতকরণে ও বাজার সম্প্রসারণের ওপরে গুরুত্বারোপ করেন।

উল্লেখ, মোট ৪০ প্রজাতির মাছ রেডি টু কুক হিসেবে স্থায়ীভাবে ঢাকার কাওরানবাজার বিএফডিসি বিতান, যাত্রাবাড়ীর মৎস্য অবতরণ কেন্দ্র এবং চট্টগ্রাম মৎস্য বন্দর বিপণন করা হচ্ছে। এছাড়া ঢাকা শহরের ১৬টি ফ্রিজিং ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমাণ ভিত্তিতে রেডি ফিস বাজারজাত করা হচ্ছে।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কপোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহামুদ বেলাল হায়দার, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হক, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ডা. মো. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

Loading