সেই শিশুটিকে পরিবারের কাছে পৌছে দিল সাভার মডেল থানা পুলিশ

প্রকাশিত: ২:৩৬ পূর্বাহ্ণ , মার্চ ২১, ২০২২

সাভারের একটি মসজিদের পাশ থেকে পূর্ণিমা (৫) নামের হারিয়ে যাওয়া সেই শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। সে সাভারের কাতলাপুরের পালপাড়া এলাকায় মায়ের মামার বাড়িতে বেড়াতে এসে হারিয়ে যায়।

রবিবার (২০ মার্চ) বিকেল ৪ টার দিকে সাভার মডেল থানা থেকে ওই শিশুকে তার বাবা স্বপণ চন্দ্র বর্মনের হাতে তুলে দেন সাভার মডেল থানা পুলিশ।

এর আগে গতকাল শনিবার সকাল ১০ টার দিকে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল সংলগ্ন তারাপুর মসজিদের সামনে তার মায়ের কাছ থেকে হারিয়ে যায় পূর্ণিমা। পরে ওই শিশুকে পেয়ে থানায় নিয়ে দিয়ে যান আরজিনা নামের এক নারী।

হারিয়ে যাওয়া পূর্ণিমা রংপুরের পীরগাছা থানার বালাদিঘি গ্রামের স্বপন চন্দ্র বর্মনের মেয়ে।

পুলিশ জানায়, শনিবার দুপুর ১২ টার দিকে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল সংলগ্ন তারাপুর মসজিদের সামনে ওই শিশুকে পেয়ে আরজিনা নামের এক নারী থানায় দিয়ে যান।

পরে শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে সাভার মডেল থানা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। পরে আজ ওই শিশুর বাবা থানায় নিখোঁজ ডায়েরি করতে আসেন।

এদিকে পুলিশ পুলিশ আগেই হারিয়ে যাওয়া শিশুর খোঁজে পালপাড়া যায়। পরে শিশুর বাবা স্বপন চন্দ্র বর্মন আবার পালপাড়া চলে যান।

সেখানে পুলিশ পূণিমার ছবি দেখালে তিনি তার মেয়ে বলে শনাক্ত করেন। পরে আইনগত প্রক্রিয়া শেষে পূর্ণিমাকে তার বাবার হাতে তুলে দেয় পুলিশ।

হারিয়ে যাওয়া শিশুর বাবা স্বপন চন্দ্র বর্মণ ঢাকাপোস্টকে বলেন, আমার মেয়ে হারানোর কথা শুনে আজ সকাল ১০ টায় সাভারে আসি। পরে বিকেল চার টার দিকে থানায় গিয়ে আমার মেয়েকে খুঁজে পাই। এখন আমি আমার মেয়েকে নিয়ে আমার গ্রামের বাড়ি যাচ্ছি। পূণিমার বাবা স্বপন চন্দ্র বর্মন সাংবাদিকদের ধন্যবাদ জানান।

সাভার মডেল থানার অফিসার্স ইনচার্জ কাজী মাইনুল ইসলাম বলেন, আমরা শিশুটিকে তার বাবার কাছে হস্তান্তর করেছি। তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আমরা আনন্দিত। সাভার মডেল থানা পুলিশ এভাবেই জনগণের পাশে থাকবে।

Loading