সাভারের বিরুলিয়ায় গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ , মার্চ ২০, ২০২২

সাভারে যৌতুক না পেয়ে মারধরের পর গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত স্বামীর বিরুদ্ধে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন নিহত গৃহবধূর বাবা জামাল উদ্দিন। রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ফজল হক।

নিহত জিনিয়া আক্তার জেরিন মানিকগঞ্জ জেলার দেরগ্রাম এলাকার জামাল উদ্দিনের মেয়ে। অপরদিকে অভিযুক্ত স্বামী শাওন ইসলাম (২৩) সাভারের বিরুলিয়া ইউনিয়নের দক্ষিণ মৈস্তাপাড়া এলাকার মালু মিয়ার ছেলে।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, প্রায় এক বছর আগে তাদের বিয়ে হয়। এরপর থেকেই চাকরির জন্য ১০ লাখ টাকা চেয়ে আসছিলেন স্বামী শাওন ইসলাম। টাকা দিতে অপারগতা জানালে স্ত্রী জিনিয়াকে বিভিন্ন সময় মারধর করে তালাকের হুমকি দিতেন স্বামী। এনিয়ে বার বার মিমাংসার চেষ্টা করেও ব্যর্থ হয় স্ত্রীর পরিবার। একপর্যায়ে রাতে ভুক্তভোগী গৃহবধূর বাবাকে ফোন দিয়ে অভিযুক্ত স্বামী জানান জিনিয়া সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

খবর পেয়ে হাসপাতালে গিয়ে বাবা জানতে পারেন তিনি পৌঁছানোর আগেই তার মেয়ে মারা গেছে। তাই মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। পরে সেখানে গিয়ে মেয়ের মরদেহ দেখতে পান নিহতের বাবা।

নিহতের বাবা জামাল উদ্দিন বলেন, তার ধারণা শনিবার সকাল ১১টার দিকে যৌতুকের জন্য মারধরের পর গলা টিপে তার মেয়েকে হত্যা করা হয়ে থাকতে পারে। ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতেই মরদেহ হাসপাতালে ফেলে রাখা হয়। এ ঘটনায় স্বামীর সাথে স্বামীর পরিবারও জড়িত থাকতে পারে বলে আশঙ্কা তার।

এবিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ফজল হক বলেন, ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading