আশুলিয়ায় অভিযান চালিয় ডাকাত সর্দার হাসান মোল্লাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ , এপ্রিল ২১, ২০২৪

ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে ১৪ ডাকাতি ও অস্ত্র মামলার প্রধান আসামি এবং কুখ্যাত ডাকাত সর্দার হাসান মোল্লাকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। রবিবার (২১ এপ্রিল) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে, ভোর রাতে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের চারিগ্রাম এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তার ডাকাত সর্দার মো. হাসান মোল্লা (৪০) ফরিদপুর জেলার বাসিন্দা। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, গত (২৭ ফেব্রুয়ারি) রাতে একটি অস্ত্রধারী ডাকাত দল ফরিদপুর জেলার সালথা থানাধীন ফুকরা পশ্চিমপাড়া এলাকার একটি বাড়ির ঘরের দরজা ভেঙ্গে দেশীয় অস্ত্রসহ প্রবেশ করে ঘরে থাকা ব্যক্তিদের হাত, পা, মুখ বেঁধে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণের চেইন, আংটি, কানের দুলসহ সর্বমোট ৬ ভরি স্বর্ণের গহনা ডাকাতি করে পালিয়ে যায়।

উক্ত ডাকাতির ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং ভিকটিম বাদী হয়ে ফরিদপুর জেলার সালথা থানায় একটি ডাকাতির মামলা দায়ের করেন।

পরবর্তীতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন চারিগ্রাম এলাকায় অভিযান চালিয়ে ১৪টি ডাকাতি ও অস্ত্র মামলার প্রধান আসামি এবং কুখ্যাত ডাকাত সর্দার হাসান মোল্লাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এই র‌্যাব কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, সে আন্তঃজেলা ডাকাত দলের একজন সর্দার ও সক্রিয় সদস্য। তার নেতৃত্বে একটি সংঘবদ্ধ ডাকাত দল রয়েছে। সে আরো জানায় যে, ঢাকার আশুলিয়া, গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল, নাটোর জেলার বিভিন্ন এলাকায় প্রবাসী ও বিত্তশালীদের বাড়ী টার্গেট করে তার দলের সদস্যরা ডাকাতির জন্য মার্কিং করে।

পরবর্তীতে তারা সুকৌশলে গভীর রাতে বাড়িতে প্রবেশ করে ঘরে থাকা ব্যক্তিদের হাত-পা, মুখ বেঁধে মারধর করে ও অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা পয়সা, স্বর্নের গহনাসহ মূল্যবান জিনিসপত্র ডাকাতি করে বিভিন্ন স্থানে আত্মগোপন করে।

গ্রেপ্তার আসামীর বিরুদ্ধে ঢাকার আশুলিয়া, গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল ও নাটোর জেলার বিভিন্ন থানায় ১৪টি ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে।

এ বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ ডাকাতের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

Loading