আশুলিয়ায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে শ্রমিকদের মানববন্ধন

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ , অক্টোবর ৭, ২০২৩

বৃষ্টি হলেই ঢাকার আশুলিয়ার বিভিন্ন অঞ্চল পানিতে তলিয়ে যায়। এতে ভোগান্তিতে পড়তে হয় এলাকাবাসীর। চরম বিঘ্নিত হয় শ্রমিকদের কর্মস্থলে যাতায়তে । অতিষ্ঠ হয়ে পড়ে জনজীবন। দ্রুত এ সমস্যা সমাধানের দাবি জানিয়ে মানববন্ধন করেছেন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা।

আজ শনিবার বেলা ১১টার দিকে আশুলিয়ার ইউনিক এলাকায় বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের এক পাশে ‘জলাবদ্ধতামুক্ত আশুলিয়া’র দাবিতে মানববন্ধন করেন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা। ২৫টি শ্রমিক সংগঠনের অর্ধশতাধিক নেতা-কর্মী সড়কে জমে থাকা পানিতে দাঁড়িয়ে এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সরোয়ার হোসেন বলেন, আশুলিয়ার গুরুত্বপূর্ণ সড়কসহ বিভিন্ন এলাকায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায়। শ্রমিকেরা যাতায়াতে ভোগান্তির শিকার হন। সড়কে হাঁটু পর্যন্ত পানি জমায় সময়মতো তাঁরা কর্মক্ষেত্রে পৌঁছাতে পারেন না। প্রশাসনের কাছে বারবার বলার পরও তারা দৃশ্যমান কোনো সমাধান দিতে পারেনি। এখন এই সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ চান তাঁরা।

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইমন সিকদার বলেন, ড্রেনের অব্যবস্থাপনার কারণে আশুলিয়ায় সব সময় কৃত্রিম বন্যার সম্মুখীন হতে হয়। এই নোংরা পানি দিয়ে শ্রমিকদের চলাচল করতে হয়, যার কারণে প্রতিদিন কেউ না কেউ চর্মরোগে আক্রান্ত হন। এ জন্য সরকারের কাছে দাবি জানান, যাতে দ্রুত এই পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়।

Loading