সাভারে রূপসী বাংলা ফাউন্ডেশন নামে চার হাজার নারীর দুই কোটি টাকা আত্মসাতের ঘটনায় মামলা

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ , এপ্রিল ৫, ২০২২

ঢাকার সাভারে সেলাই প্রশিক্ষণ ও সেলাইমেশিন দেওয়ার নামে চার হাজার নারী প্রক্ষিণার্থীর কাছ থেকে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে সোমবার প্রতারক চক্রের বিরুদ্ধে মামলা নিয়েছে পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার সাভার মডেল থানায় টাকা আত্মসাৎ ও প্রতারণার বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) নেওয়া হয়।

বিষয়টি বিভিন্ন পত্রিকায় প্রকাশ হলে সোমবার রাতে প্রতিষ্ঠানের চেয়ারম্যান সাজিদ হাসান রানার (৩০) বিরুদ্ধে মামলা নেয় পুলিশ।

ভুক্তভোগী মমতাজ জানান, চার মাস আগে রুপসী বাংলা ফাউন্ডেশন নামে একটি সংগঠন সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় মাইকিং ও লিফলেট বিতরণ করে সেলাই প্রশিক্ষণ ও প্রশিক্ষণ শেষে সেলাইমেশিন এবং সার্টিফিকেট দেওয়ার বিজ্ঞাপন দেয়। ভর্তি হওয়ার পর তারা সরকারের পক্ষ থেকে একটি করে সেলাইমেশিন এনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ১৩৫তম ব্যাচের ৩৯ জনের কাছ থেকে ৬ হাজার ৮০০ টাকা করে আদায় করেন। এরপর দীর্ঘ চার মাস গত হলেও সেলাইমেশিন দেননি তারা। আমরা টাকা ফেরত আনতে প্রতিষ্ঠানের আঞ্চলিক কার্যালয় সাভারের ব্যাংক টাউন এলাকায় গেলে তারা আমাদের উল্টো হুমকি ধমকি দিয়ে তাড়িয়ে দেয়।

সোনিয়া আক্তার অভিযোগ করে বলেন, সেলাই প্রশিক্ষণ দিয়ে সরকারের পক্ষ থেকে সেলাই মেশিন দেওয়ার কথা বলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রতারক সাজিদ হাসান রানা বিভিন্ন মানুষের কাছ থেকে ২ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

ভুক্তভোগীরা বলেন, অন্তত চার হাজার নারী প্রক্ষিণার্থীর কাছ থেকে প্রায় ২ কোটি টাকা আত্মসাতের ঘটনায় গত বৃহস্পতিবার মামলা করতে গেলে পুলিশ জিডি নেয়। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে পরে সোমবার রাতে ওই প্রতারকের বিরুদ্ধে মামলা নেয় পুলিশ।

সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, মামলা হয়েছে। শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Loading