আসামিকে ছেড়ে দেয়ায় ওসির বিরুদ্ধে তদন্ত

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ , জানুয়ারি ৪, ২০২২

নোয়াখালীর সোনাইমুড়ীতে অস্ত্রসহ আটক তিন যুবককে ছেড়ে দেওয়া ও জব্দকৃত অস্ত্র খেলনা বলে চালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে ওসি তহিদুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় জেলা পুলিশের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিসাকে প্রধান করে গঠিত এ তদন্ত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে লিখিত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিসা। তিনি বলেন, তদন্ত শেষে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, গত শুক্রবার রাত তিনটার দিকে উপজেলার বজরা এলাকায় টহলে ছিল এএসআই গাজী সোহেল রানার নেতৃত্বে একদল পুলিশ। টহলকালে সন্দেহজনক ঘুরাঘুরি করায় জনিসহ তিন যুবককে আটক করে তারা। পরে তাদের শরীরে তল্লাশি চালিয়ে একটি অস্ত্র পাওয়া গেলে তাদেরকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

ওই যুবকদের ছাড়াতে ভোরে ওসির বাসভবনে আসেন এক জনপ্রতিনিধি ও তার লোকজন। তারা বিষয়টি নিয়ে ওসির সঙ্গে কথা বলার পর শনিবার ভোর পাঁচটার দিকে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়।

টহল দলে এএসআই গাজী সোহেল রানা বলেন, শুক্রবার রাতে একটি চায়না খেলনা পিস্তলসহ তিন যুবককে আটক করা হয়। পরে ওই যুবকদের থানায় নিয়ে আসা হলে ভোর পাঁচটার দিকে ওসির নির্দেশে তিনি ওই যুবকদের ছেড়ে দেন।

এ বিষয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সোনাইমুড়ী থানার ওসি তহিদুল ইসলামকে পাওয়া যায়নি।

Loading