চট্টগ্রামে আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৮

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ , এপ্রিল ২৩, ২০২১

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২ হাজার ২৪২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৮ হাজার ৪৩৭ জন। এসময়ে করোনায় ২ জন মৃত্যুবরণ করেছেন।
শুক্রবার (২৩ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫৫টি নমুনা পরীক্ষা করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪১ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৭৫টি নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৬টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষা করে ২০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪১০টি নমুনা পরীক্ষা করে ৫৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের একটি নমুনা পরীক্ষা করে ফলাফল নেগেটিভ পাওয়া যায়। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ২৪২ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২৯৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৪৪ জন এবং উপজেলায় ৫৪ জন। এ পর্যন্ত সর্বমোট মৃত্যু হয়েছে ৪৮২ জনের। এর মধ্যে নগরে ৩৫৯ জন এবং উপজেলায় ১২৩ জন।-বাংলানিউজ