রাজনগরের উত্তরভাগ চা বাগানে সন্ত্রাসীদের হামলা ম্যানেজার সহ আহত- ৫

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ , এপ্রিল ২৩, ২০২১

নিজস্ব সংবাদদাতা: রাজনগর থানার উত্তর বাগ চা বাগানের ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করাতে বাধা দেয়ায় সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছেন বাগানের ব্যবস্থাপক লোকমান চৌধুরী, সহকারী ব্যবস্থাপক সাইদুর রহমান, সৈয়দ আসাদুজ্জামান, নিয়াজ বক্স, ড্রাইভার শিবলু সরকার।

আহতরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে বাগানে ফিরলেও ডাইভার শিবলু সরকারের অবস্থা খুবই খারাপ থাকায় তিনি হসপিটালে ভর্তি আছেন।

জানা যায়, দীর্ঘদিন থেকে রাজনগর থানার উত্তরভাগ ইউনিয়নের হায়পুর গ্রামের আমির আলীর ছেলে শোয়েব কয়সর সহ ৫/৬ জন সন্ত্রাসী উত্তরভাগ চা বাগানের ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে মোটা অংকের টাকা কামাচ্ছে। বাগান কর্তৃপক্ষ বারবার তাদেরকে বাধা দিলেও তারা বাধা না শুনে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। তাদের ব্যাপারে থানাকে অবহিত করলেও থানায় কর্তৃপক্ষ তেমন একটা গুরুত্ব দেয়নি। আজ বর্ণিত সন্ত্রাসীরা উত্তর বাগ চা বাগানের ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতে আসলে বাগান কর্তৃপক্ষের লোকজন বাঁধা প্রদান করলে সন্ত্রাসীরা তাদের উপর দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ চালায়। একপর্যায়ে বাগানের পাগলা ঘন্টি বাজালে বাগানের চারটি ব্লক থেকে শত শত শ্রমিক ছুটে আসে ।
উত্তেজিত শ্রমিকদের আগমনের বিষয়টি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের দুটো মোটরসাইকেল ফেলে পালিয়ে য়ায়। তাদের ফেলে যাওয়া দুটি মোটরসাইকেল উত্তেজিত বাগান শ্রমিকরা পুড়িয়ে দেয়। খবর পেয়ে রাজনগরের এসিল্যান্ড ও থানার কর্মকর্তারা ঘটনাস্থল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
উল্লেখ্য,দীর্ঘদিন থেকে ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ছড়া ক্ষতিগ্রস্ত হয়েছে ।

এ ঘটনার পর শ্রমিকরা বাগান থেকে বের হতে ভয় পাচ্ছে। বাগান থেকে বেরোলে সন্ত্রাসীদের আক্রমণের শিকার হতে পারে। এ ঘটনার প্রেক্ষিতে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে । শেষ খবর পাওয়া পর্যন্ত সংশ্লিষ্ট থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে চা বাগান কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।