থানচিতে ব্যাংক ডাকাতির মামলায় ২ জনকে দুইদিন রিমান্ড

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ , এপ্রিল ২১, ২০২৪

বান্দরবান প্রতিনিধি,

বান্দরবানে গত ০৩ এপ্রিল থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি ঘটনার মামলায় কেএনএফ সহযোগীসহ ২ জনকে আদালতে তোলা হয়েছে। এদের ২ জনকে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ রবিবার (২১ এপ্রিল) দুপুরে আসামীদের বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইনের এজলাসে হাজির করা হয়।
এ সময় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মহতুল হোসেন যত্ন আসামিদের জামিন আবেদন করেন। তখন আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ জামিনের বিরোধিতা করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে রিমান্ড আবেদনের ওপর শুনানি করেন। শুনানি শেষে তাদেরকে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ড প্রাপ্তরা হলেন -থানচি ব্যাংক ডাকাতি সময় ব্যবহৃত গাড়ি চালক কফিল উদ্দিন ও কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সহযোগী সদস্য সন্দেহে গ্রেপ্তারকৃত ভানলাল বয় বম।
এদিকে গত বৃহস্পতিবার বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় জড়িত সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ সন্দেহে গ্রেপ্তারকৃত ৫২ জনকে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। অপর একজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছিল।
গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনার পর থেকে সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারে যৌথ অভিযান চলমান রয়েছে। অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।
যৌথ অভিযানে এ পর্যন্ত ১৮জন নারীসহ ৬৬জনকে থানচি ও রুমার সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি ও অস্ত্র মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর হয়েছে।

Loading