মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

প্রকাশিত: ৮:৫৫ পূর্বাহ্ণ , মার্চ ২২, ২০২১

ফেনীর সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়ােজনে মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়েছে।
শনিবার (২০ মার্চ) বিকেলে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জোটের আয়ােজনে এক আলােচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাে. ওয়াহিদুজজামান।।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খােন্দকার নূরুন্নবী বিপিএম পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গােলাম জাকারিয়া ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।

সম্মিলিত সাংস্কৃতিক জোট ফেনীর সহ-সভাপতি জাহিদ হােসেন বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমর দেবনাথের সঞ্চালনায় আলােচনা সভায় মঞ্চে উপস্থিত ছিলেন এনডিসি সজল কুমার দাশ, ফেনী জেলা সাবেক শিশু বিষয়ক কর্মকর্তা মাে. নুরুল আবছার ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজীব খগেশ

দত্ত, ফেনী পৌরসভার প্যানেল মেয়র-৩ মঞ্জু রাণী দেবী, জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুঁথি। প্রধান অতিথি জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে আমাদের সত্যিকারভাবে মনেপ্রাণে লালন করতে হবে। তার আদর্শ বুকে ধারন করে আমাদের এগিয়ে যেতে হবে। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিনতিনি বলেন,বঙ্গবন্ধু যত জায়গায় উনার তর্জনী ব্যবহার করেছেন সেখানেই তিনি সফল হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সােনার বাংলা এগিয়ে যাচ্ছে। আরাে এগিয়ে যাবে।
এফ এম মিলন, সৈয়দ আশরাফুল আরমান ও ফয়সাল বাপ্পির সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে আর্য সাংস্কৃতিক কেন্দ্র, পুবালী সাংস্কৃতিক কেন্দ্র, নজরুল একাডেমী ফেনী জেলা, রবীন্দ্র সাংস্কৃতিক কেন্দ্র, সংলাপ নাট্যগােষ্ঠী, পায়রা শিশু কিশাের সংগঠন, পঞ্চবটী সাংস্কৃতিক সংগঠন, আবৃত্তি সংসদ, পয়েট সােসাইটি, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন, জাতীয় কবিতা আবৃত্তি পরিষদ, জাগরণী সাংস্কৃতিক কেন্দ্র, দিশারী সাংস্কৃতিক একাডেমীসহ ৩৫টি সংগঠনের শিল্পী ও কলাকুশলীরা গান, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে।

এছাড়াও স্বরচিত কবিতা পাঠ করেন- কবি মুহাম্মদ ইকবাল চৌধুরী, উত্তম দেবনাথ, ইকবাল আলম, শিখা সেনগুপ্তা, আবদুল ওয়াদুদ, দিলু সরকার ও মুকুট চৌধুরী।