বেনজেমার জোড়া গোলে রিয়ালের রক্ষা

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ , মার্চ ১৪, ২০২১

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠ কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমে পিছিয়ে পড়ে ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার কল্যাণে এলচেকে হারিয়েছে তারা। শেষ ২০ মিনিটে জোড়া গোল করে দলকে জয় এনে দেন বেনজেমা। এই জয়ে বার্সাকে টপকে দুই নম্বরে উঠে এলো জিদানের দল।

শনিবার (১৩ মার্চ) রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামের ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল। প্রথমে এলচেকে এগিয়ে নেন দানিয়েল কালভো। এরপর তাদের সমতায় ফেরানোর পর যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন বেনজেমা। আগের দুই রাউন্ডে রিয়াল সোসিয়েদাদ ও অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল তারা।

ঘরের মাঠে প্রথমার্ধে এলচের জালের নাগাল পায়নি রিয়াল। অবশ্য এলচেও পায়নি গোলের দেখা। তবে বিরতি থেকে ফিরে আক্রমণাত্মক শুরু করে রিয়াল। এই সময়ে নিজেদের অনেকটাই গুটিয়ে নেয় এলচে। ৬১তম মিনিটের মাথায় কর্নার পায় তারা। কর্নার থেকে আসা বল হেডে জালে পাঠান কালভো (১-০)।

তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ৭০ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে নামা লুকা মদ্রিচের বাড়িয়ে দেওয়া বলে হেড নিয়ে জাল কাঁপান বেনজেমা। ম্যাচের এই পর্যায়ে ১-১ গোলের সমতা। আর এই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।

তবে যোগ করা সময়ে একের পর এক আক্রমণে যায় রিয়াল। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটেই কাসেমিরোর সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে বল নিয়ে জালে জড়ান ফরাসি স্ট্রাইকার। ঝাঁপিয়েও নাগাল পাননি এলচে গোলরক্ষক।

তাতে স্বস্তির এক জয় পায় রিয়াল ও জিনেদিন জিদান। এই জয়ে ২৭ ম্যাচ থেকে ৫৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে রিয়াল। ২৬ ম্যাচ থেকে ৫৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে তৃতীয় স্থানে। সমান ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

শেষ ষোলোর ফিরতি লেগে আগামী মঙ্গলবার ঘরের মাঠে আতালান্তার মুখোমুখি হবে রিয়াল। প্রথম পর্বে ইতালিয়ান দলটির বিপক্ষে জিতে ভালো অবস্থানে আছে জিদানের দল।