সুনামগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে জেলে নিহত, আহত ২০

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ , জানুয়ারি ১৪, ২০২১

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ধামাই জলমহালের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মো. জয়নুদ্দিন (৬০) নামে এক জেলে নিহত হয়েছেন এবং আহত হয়েছেন উভয়পক্ষের ২০ জন। আজ বৃহস্পতিবার সকালের এ ঘটনায় ৯ জনকে আটক করেছে পুলিশ।

নিহত জয়নুদ্দিন উপজেলার শিমুলবাক ইউনিয়নের তেরহাল গ্রামের মৃত মছদ্দর আলীর ছেলে। তিনি পেশায় একজন জেলে ছিলেন এবং তেরহাল আদর্শ মৎস্যজীবী সমিতির সদস্য।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সকালে শিমুলবাঁক ইউনিয়নে তেরহাল গ্রামের পাশে ধামাই বিলের মালিকানা নিয়ে দুই মৎস্যজীবী সমিতির সদস্যদের মধ্যে বেশ কয়েকদিন ধরে উত্তেজনা চলে আসছিল। এরই জের ধরে সকালে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে জয়নুদ্দিন (৬০) নামে ওই জেলে গুরুতর আহত হন। তাকে তাৎক্ষণিক সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তেরহাল মৎস্যজীবী সমিতির আব্দুস সালাম গ্রুপ ও তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ-মোশাহিদ গ্রুপের সদস্যদের মধ্যে এ সংঘর্ষ হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে দুই পক্ষের প্রায় ২০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ ৯ জনকে আটক করেছে।

দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ কাজী মোক্তাদির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিমুলবাঁক ইউনিয়নে জলমহাল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে এক জেলে নিহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ রয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। এই ঘটনায় দুই পক্ষের কয়েকজনকে ৯ জনকে আটক করা হয়েছে।