রেমাল মোকাবেলায় ৫ উপজেলায় ৪৬৬টি আশ্রয় কেন্দ্র সহ ১০২টি মেডিকেল টিম প্রস্তুত

প্রকাশিত: ১২:৪৮ পূর্বাহ্ণ , মে ২৬, ২০২৪

ইফতেখাইরুল আলম,স্টাফ রিপোর্টার: 

ঘূর্ণিঝড় রেমাল’ মোকাবেলায় নোয়াখালীর উপকূলীয় পাঁচ উপজেলায় ৪৬৬টি আশ্রয়কেন্দ্রসহ ১০২ মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে।২৫শে মে শনিবার বেলা সাড়ে ৩টার দিকে জেলা প্রশাসকের সভা কক্ষে আয়োজিত  জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি বৈঠকে  এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান এর সভাপতিত্বে তিনি বলেন, ঘূর্ণিঝড় মোকাবেলা করতে  প্রস্তুতি হিসেবে উপকূলীয় পাঁচ উপজেলায় ৪৬৬টি আশ্রয়কেন্দ্র সহ ১০২টি মেডিকেল টিম এবং প্রায় আট হাজার ৩৬০ জন স্বেচ্ছাসেবককে প্রস্তুত রাখা হয়েছে।এছাড়া প্রত্যেক উপজেলার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সচেতন থাকতে নির্দেশ দেয়া হয়।জরুরি প্রয়োজনে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। এ-০১৭২৪০৯৬২৬৯ নাম্বরে ফোন করে ঘূর্ণিঝড় সংক্রান্ত যে কোনো বিষয়ে সার্বক্ষণিক সহযোগিতা ও যোগাযোগ নিশ্চিত করেন তিনি।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান (বিপিএম-পিপিএম) জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুহাম্মদ জাহিদ আহসান খান, সিপিপি(ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি) কর্মকর্তা রুহুল আমিন, জেলা রেড ক্রিসেন্টের সহকারী পরিচালক নুরুল করিমসহ অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Loading