খালেদা জিয়ার হার্টে পেসমেকার লাগানো হচ্ছে: আইনমন্ত্রী

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ , জুন ২৩, ২০২৪

রাজধানীর বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হার্টে পেসমেকার লাগানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সিনিয়র সহকারী জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের জন্য রিফ্রেশার কোর্সের উদ্বোধন অনুষ্ঠান শেষে রোববার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।

আনিসুল হক বলেন, যতটুকু আমি জানি, আজ কিছুক্ষণ আগ থেকে খালেদা জিয়ার হার্টে পেসমেকার লাগানের প্রক্রিয়া চলছে। তবে কিডনির বিষয়ে আমি কিছু জানি না।

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে করা প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘বিদেশে যাওয়ার ব্যাপারে তাদের কাছ থেকে এখন পর্যন্ত কোনো আবেদন আসেনি। আমি সে বিষয়ে কোনো বক্তব্য দেব না।

খালেদা জিয়াকে বিদেশ যেতে না যাওয়ার ইঙ্গিত দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী মানবিকভাবে দেখেছেন বলেই খালেদা জিয়া বাসায় থেকে ওনার ইচ্ছেমতো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন উল্লেখ করে আইনমন্ত্রী আরও বলেন, ‘খালেদা জিয়ার সাজা স্থগিত রেখে ওনার মুক্তির নির্বাহী আদেশটি একটা আইনের ভিত্তিতে দেওয়া হয়েছে। সেই আইনে তাকে এখন বিদেশ যেতে দেওয়া যায় না।

খালেদা জিয়ার হার্টে পেসমেকার বসানোর বিষয়ে আইনমন্ত্রীর তথ্যের বিষয়ে জানতে চাইলে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান যুগান্তরকে বলেন, এ বিষয়ে চিকিৎসকদের কাছ থেকে আমি কোনো তথ্য পাইনি। জানার চেষ্টা করছি।

Loading