কেএনএফ’র সদস্য ও নারী শাখার সমন্বয়কসহ দুজনকে কারাগারে প্রেরণ

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ , মে ১৮, ২০২৪

বান্দরবান প্রতিনিধি,

বান্দরবানের লাইমি পাড়া ও ফারুক পাড়া এলাকায় যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে গ্রেফতার হওয়া সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য লাল সিয়াম লম বম এবং কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বমকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ শনিবার (১৮ মে) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করা হয়। বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

আসামি আকিম বম (১৮) পাইক্ষ্যং পাড়ার সিয়াম থং বমের মেয়ে ও লাল সিয়াম লম বম (৬০) ফারুক পাড়ার বাসিন্দা।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য ও কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়কে রুমার অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এ পর্যন্ত ২৫ জন নারীসহ ৮৭ জনকে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় ৯টি মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর হয়েছে।

উল্লেখ, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনার পর থেকে সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারে যৌথ অভিযান চলমান রয়েছে। অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

Loading