বান্দরবানে বেপরোয়া ট্রাক কেড়ে নিল মা ও প্রতিবন্ধী শিশুর প্রাণ

প্রকাশিত: ৮:১৪ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ১৩, ২০২৩

বান্দরবান প্রতিনিধি,

বান্দরবানে বেপরোয়া গতিতে চলা এক ট্রাকের চাপায় মা ও প্রতিবন্ধী মেয়ে নিহত হয়েছে। রবিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে জেলা শহরের কালাঘাটা এলাকার বড়ুয়াটেক নামক স্থানে এ ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- আমেনা বেগম (৩৫) ও তার ৫ বছরের প্রতিবন্ধী মেয়ে আয়েশা। নিহত আমেনা বেগম পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের ফেন্সিঘোনার বাসিন্দা  মো. জাহেদ ইসলামের স্ত্রী।

ঘটনার পর থেকে ঘাতক ট্রাক চালক জাহাঙ্গীর ও হেলপার পলাতক রয়েছে ।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মতো কর্মরত প্রতিষ্ঠানের কাজ শেষে প্রতিবন্ধী মেয়েকে নিয়ে অটোরিকশা (টমটম) করে বাসায় ফিরছিলেন। অটোরিকশা (টমটম) থেকে নামার পর রাস্তা পারাপার হওয়ার সময় হঠাৎ বেপোয়ারা গতির একটি ট্রাক মা- প্রতিবন্ধী মেয়েকে চাপা দিয়ে চলে যায়। ঘটনার পর স্থানীয়রা উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তবে দীর্ঘদিন ধরে রেজিস্ট্রেশন বিহীন  এই ট্রাক (লট নং-৭২) বিভিন্ন সময়ে অবৈধ কাঠ ও ইট ভাটার জ্বালানি লাকড়ি পরিবহন করছিল।

গাড়ির প্রকৃত মালিক খোঁজ নিলে গাড়ির মালিক ক্ষমতাশালী হওয়ায় কেউ মুখ খুলতে চাননি।

এদিকে এ ধরনের বেপরোয়া গতিতে চালানো গাড়ি চালকদের কারণে বিভিন্ন সড়কে যাতায়াতে নিরাপদ মনে করছেন না সাধারণ জনগণ।

বান্দরবান সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জানান, আহত মা-প্রতিবন্ধী মেয়েকে হাসপাতালে নিয়ে আসার আগেই তাদের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, বাসায় ফেরার পথে বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক  মা ও প্রতিবন্ধী মেয়েকে চাপা দেওয়ার খবর শুনেছি। তারপর সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। স্থানীয়রা উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। তবে ট্রাকটি থানার হেফাজতে আছে। তদন্ত করে আমরা দ্রুত ব্যবস্থা নিব।

 

Loading