বিয়ে বাড়ির খাবার খেয়ে হাসপাতালে ২৮ জন

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ , জানুয়ারি ২০, ২০২৪

বিয়ে বাড়ির খাবার খেয়ে ২৮ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৫ জন লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং তিনজন চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন৷

শুক্রবার (১৯ জানুয়ারি) রাত ৯টার পর তাদের হাসপাতালে নিয়ে আসা হয়।

 

এদের মধ্যে ২৫ জনে বাড়ি রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নে এবং তিনজনের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ এলাকায়।
তাদের মধ্যে ১৩ জন নারী, পুরুষ ৬ জন ও ৯ জন শিশু রয়েছে।

জানা যায়, তারা চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের একটি বাড়িতে শুক্রবার দুপুরে বিয়ের অনুষ্ঠানের অতিথি হিসেবে খাবার গ্রহণ করেন। সন্ধ্যার পর থেকে অসুস্থ হতে শুরু করেন তারা। অনেকেই বমি এবং পাতলা পায়খানা করেন।

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাহারুল আলম বলেন, ফুড পয়জনিং বা খাদ্য বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়েছেন।

তবে কোন ধরনের খাদ্যে বিষক্রিয়া ছিল, সেটা নিশ্চিত করে জানাতে পারেনি এ চিকিৎসক।

তিনি বলেন, আমাদের হাসপাতালে ২৫ জন ভর্তি হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। কয়েকজনের অবস্থা গুরুতর, তবে অনেকের অবস্থা ভালোর দিকে। ঠিক কোন খাবারের বিষক্রিয়া হয়েছে, সেটা আমরা নিশ্চিত নই। নমুনা ল্যাবেটরিতে পাঠালে নিশ্চিত হওয়া যাবে৷

একই খাবার খেয়ে অসুস্থ হয়ে চাঁদপুর সদর হাসপাতালে আরও তিনজন ভর্তি রয়েছেন হাসপাতাল সূত্রে জানা গেছে।
অসুস্থরা ধারণা করছেন, বিয়ে বাড়ির দধি খেয়েই তারা অসুস্থ হয়েছেন।

জানা গেছে, লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের পাটওয়ারী বাড়ির তছলিম পাটওয়ারীর ছেলে মো. মানিকের সঙ্গে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের চর মান্দারী গ্রামের তফাদার বাড়ির তোফায়েল আহমেদের মেয়ের বিয়ে হয়৷ শুক্রবার বউ ভাতের অনুষ্ঠানে অংশ নেয় রব পক্ষের লোকজন।

বর মানিকের ভাই মো. মাসুম বলেন, আমরা বর পক্ষের প্রায় ২০০ অতিথি নিয়ে কনে বাড়িতে গিয়ে বিয়ের অনুষ্ঠানের দুপুরের খাবার খেয়ে বিকালে চলে আসি। এরপর আমাদের পক্ষের অন্তত ৫০ জন অতিথির বমি এবং পাতলা পায়খানা শুরু হয়। তাদের মধ্যে ২৫ জনকে রায়পুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অনেকে বিভিন্নভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

Loading