পিএসসি-জেএসসি পরীক্ষার খবর গুজব, জানাল শিক্ষা মন্ত্রণালয়

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ , জানুয়ারি ১৬, ২০২৪

বাতিলকৃত প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা পুনরায় নেওয়া হবে- এমন খবর ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা নজরে এসেছে শিক্ষা মন্ত্রণালয়ের। যদিও এ তথ্য সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, গুজব বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়। সোমবার (১৫ জানুয়ারি) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এক তথ্য বিবরণীতে এ অনুরোধ জানিয়েছেন।

এতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু ব্যক্তি প্রচার করছেন যে, প্রচলিত পরীক্ষা পদ্ধতিতে ফিরে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। ২০২৪ সালে আগের নিয়মে জেএসসি ও পিইসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব তথ্য মিথ্যা ও বানোয়াট এবং ভিত্তিহীন।

জানা গেছে, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী দায়িত্ব নেওয়ার পর নতুন কারিকুলামে প্রয়োজনে কিছু সংশোধনী আসতে পারে এমন আভাস দেন তিনি। এরপর বাতিল হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা পুনরায় নেওয়া হবে বলে গুজব ছড়ায়।

দ্রুতই এ তথ্য ফেসবুক-ইউটিউবে ছড়িয়ে পড়ে।

এরপরই শিক্ষা মন্ত্রণালয় তথ্য বিবরণীতে জানায়, এই তথ্যটি মিথ্যা ও বানোয়াট। একইসঙ্গে এ ধরনের তথ্যে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

Loading