যশোর-১,শার্শা আসনে বেনাপোল ইউনিয়নে নৌকা মার্কার পথসভা ও গনসংযোগ গুলো জনসভায় পরিনত

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ , ডিসেম্বর ২৭, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ব্যাপক উৎসাহ উদ্দীপণার মধ্য দিয়ে নির্বাচনী প্রচার প্রচারণা করছেন যশোর-১ (শার্শা) আসনের নৌকার সমর্থকরা। দিনের শুরু থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। একই সাথে প্রতিদিনের তালিকায় শার্শা উপজেলার ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নের একেকটি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে গণসংযোগ ও পথসভা করছেন নৌকার প্রার্থী ও এই আসন থেকে টানা ৩ বারের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। প্রচারণার ৮ম দিনে তিনি বুধবার দিনব্যাপী উপজেলার বেনাপোল ইউনিয়নে ব্যাপক গণসংযোগ ও পথসভা করেছেন।

দিবসের প্রথম প্রহরে তিনি এ ইউনিয়নের গয়ড়া বাজারে নৌকা প্রতীকের গণসংযোগ, লিফলেট বিতরণ ও গয়ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে পথসভা করেন। স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত পথসভায় প্রার্থী শেখ আফিল উদ্দিন নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন। বলেন, বাংলাদেশের স্বাধীনতা বিরোধীরা আজও সক্রিয় হয়ে মুখোশের আড়ালে বাঙালি জাতিকে ‘উন্নয়নে পিছিয়ে ফেলতে চায়।

বেনাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তাহাজ্জেল হোসেন ভোলার সভাপতিত্বে ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমানের সঞ্চালনায় এ পথসভায় শেখ আফিল উদ্দিন আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দেখে বিএনপি-জামায়াত অন্তর জ্বালায় জ্বলছে। তারা চাইছে, যেকোনভাবে নৌকাকে ডুবিয়ে অন্ধকার গলি দিয়ে এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে। কিন্তু না! বাংলাদেশের মানুষ এখন আর বোকা নাই। আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশের ভূতুড়ে পল্লীর বাসিন্দাও আজ শহরের সকল সুযোগ সুবিধা ভোগ করছে। গ্রামের প্রত্যেলটি বাড়িতে বিদ্যুতের আলো জ্বলছে।

ঘর থেকে বের হয়েই পিঁচঢালা পাকা রাস্তার উপর দিয়ে মোটরসাইকেল, প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহনে চলছে, আত্মীয়তা করছে। সরকারি চিকিৎসা সেবাসহ সকল নাগরিক সেবা জনগণের দোর-গোড়ায়। নারী-পুরুষ সকলের হাতে স্মার্ট ফোন আর ইন্টারনেট সেবা। যে উন্নয়নের কথা একসময়ের বিএনপি-জামায়াত সরকার কখনও কল্পনাও করতে পারেনি।

এসময় তিনি বলেছেন, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধুর মার্কা ছিলো নৌকা। তিনি নৌকা প্রতীক নিয়ে বাঙালি জাতিকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর কন্যা টানা ৩বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কা নৌকা। এই নৌকা দিয়ে তিনি এদেশের উন্নয়ন করতে করতে স্মার্ট বাংলাদেশের দিকে চলমান রয়েছেন। এবারের নির্বাচনে তিনি আবারও নৌকা মার্কায় বিজয়ী হতে পারলে উন্নয়নের অগ্রযাত্রায় আমরা হবো স্মার্ট দেশের বাসিন্দা। আপনার আমার সন্তানরা হাসতে খেলতে সুন্দরভাবে তাদেও জীবন যাপন করতে পারবে এবং রঙিন রঙিন স্বপ্ন আঁকবে।

এজন্য, এবারের নির্বাচনেও তিনি আওয়ামী লীগের প্রতীক নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেছেন। বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও নৌকা মার্কার প্রার্থী হয়েছেন। এসাথে আমাদের মতো যারা বিভিন্ন আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়েছেন, তাদের হাতেও নৌকা মার্কা তুলে দিয়ে আপনাদেরকে সালাম জানিয়ে ভোট দেওয়ার আহবান জানিয়েছেন।

সেখানে, একশ্রেণীর মানুষ বিভিন্ন ধরণের মার্কা নিয়ে জনগণকে ভূল বুঝিয়ে বিভ্রান্তি সৃষ্টি করতে চাচ্ছে। তারা বলছে, নৌকাসহ অন্যান্য মার্কাও আওয়ামী লীগের। যা আদৌ সঠিক না। আপনারা কেউ ওদের ধোকায় পড়বেন না। আওয়ামী লীগের একটাই প্রতীক, নৌকা। এজন্য ৭ জানুয়ারি, সকাল সকাল গিয়ে আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানাবেন। তাতে, সুখে থাকবেন আরও ৫টি বছর।

পরে তিনি ইউনিয়নের বড়আঁচড়া ইদগাঁ প্রাঙ্গণ, খড়িডাঙ্গা গ্রামে আলহাজ্ব শামছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ ও পোড়াবাড়ী নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে খন্ডখন্ড গণসংযোগ ও পথসভা করেন। স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে অনুাষ্ঠিত প্রতিটি পথসভায় অজস্র মানুষের উপস্থিতিতে নৌকার গণজোয়ার দেখা যায়। এ সকল পথসভায় নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিনকে ফুলের নৌকা উপহারসহ ফুলের মালা, ফুলের তোড়া ও নৌকা মার্কায় ভোট দেয়ার অঙ্গীকার প্রকাশ করেন ভোটাররা।

নৌকা প্রতীকের গণসংযোগ ও পথসভার মাঝে তিনি বেনাপোল ইউনিয়নের খড়িডাঙ্গা গ্রামের প্রবীণ আওয়ামী লীগ নেতা মরহুম আবুল হোসেন বিশ্বাসকে দেখতে যান এবং তার রুহের মাগফিরাত কামনা করেন। এ সময় তিনি মরহুমের শোকার্ত পরিবারের সাথে সমবেদনা জ্ঞাপন করেন।

এদিনের পথসভায়, স্থানীয় আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজনেরা বলেন, উপজেলার বেনাপোল ইউনিয়নে “দেশের উন্নয়নের প্রতীক ও সম্ভাবনাময় স্মার্ট বাংলাদেশের প্রতীক” নৌকার বিকল্প কেউ ভাবছেনা। তারা, উপজেলার বিভিন্ন প্রান্তে ঘুরেছেন, নৌকায় ভোট দেওয়ার জোয়ারের কথা শুনেছেন। এজন্য আগামী জাতীয় নির্বাচনে শার্শা উপজেলার প্রতিটি ইউনিয়নের সাথে একযোগে বেনাপোল ইউনিয়ন থেকে নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিন আবারও বিপুল ভোটে বিজয়ী হবে বলে আশাবাদ এবং আশার বাণী শোনান।

এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেনাপোল ইউনিয়নের ৯টি ওয়ার্ডবাসীর কাছে নৌকা মার্কায় ভোট প্রার্থনা, গণসংযোগ, লিফলেট বিতরণ ও পথসভা শেষে মাগরিব বাদে বেনাপোল ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের সাথে এক মত বিনিময়সভা করেন শেখ আফিল উদ্দিন এমপি। বেনাপোল পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সভাটির পরিচালনা করেন বেনাপোল পৌরসভার মেয়র আলহাজ্ব নাসির উদ্দিন।

বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুলের সভাপতিত্বে ও শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় শেখ আফিল উদ্দিন এমপি’কে নৌকা প্রতীকে ভোটের গণজোয়ারের বাণী ব্যক্ত করেন নেতাকর্মীরা।

এ সময় সাংসদ শেখ আফিল উদ্দিনের নির্বাচনী সফরসঙ্গী ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, বেনাপোল পৌরসভার মেয়র আলহাজ্ব নাসির উদ্দিন, যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ-দৌলা অলোক, দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন৷

শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান ওহিদ।

শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, শার্শা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক, শার্শা পূজা উদযাপন পরিষদের সভাপতি বৈদ্যনাথ দাস ৷

যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদারসহ উপজেলা আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Loading