একসঙ্গে ৩ সন্তান জন্ম দিলেন গৃহবধূ

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ , নভেম্বর ১৫, ২০২৩

চট্টগ্রামের মিরসরাইয়ে একসঙ্গে তিন সন্তান জন্ম দিলেন গৃহবধূ রিমা আক্তার। চট্টগ্রাম ইবনেসিনা হাসপাতালে অস্ত্রপাচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম হয়। জন্মের পর মা ও সন্তানরা সুস্থ আছেন। তিনটি বাচ্চার মধ্যে দুটি মেয়ে একটি ছেলে।

জানা গেছে, উপজেলার মঘাদিয়া ইউনিয়নের খোরমাওয়ালা গ্রামের খোরমাওয়ালা বাড়ি জামাল উদ্দিনের ছেলে শাহাব উদ্দিন। তিনি বছর দুয়েক আগে উপজেলার খইয়াছড়া ইউনিয়নের তাজু ফকির পাড়া এলাকার রিমা আক্তারের সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি স্থানীয় একটি বেকারিতে দিনমজুর হিসেবে কাজ করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সিজারের মাধ্যমে রিমা আক্তার প্রথমে একটি মেয়ে সন্তান জন্ম দেন। এরপর একটি ছেলে সন্তান আরও একটি মেয়ে সন্তানের জন্ম হয়। তবে জন্মের পর মা ও সদ্য জন্মানো শিশুরা সুস্থ আছেন।

আনন্দের পাশাপাশি নিজের শঙ্কার কথা জানিয়ে শাহাব উদ্দিন বলেন, গত দুই বছর আগে রিমা আক্তারের সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। আমাদের ঘর আলোকিত করে তিন সন্তান এসেছে, এতে আমি খুশি। তবে আমার আর্থিক কিংবা পারিবারিক অবস্থান শোচনীয়। আমি দৈনিক কাজ করে কোনোরকম সংসার চালাই।

পরিবারে মা, বাবা ও বোনকে নিয়ে থাকেন শাহাব উদ্দিন। কিছুদিন আগে বোনকে বিয়ে দিয়েছেন এনজিও থেকে লোনের টাকা নিয়ে। ঋণের ওই টাকা এখনও পরিশোধ করেতে পারেননি তিনি।

ওই এলাকার বাসিন্দা মো: জহির রায়হান জানান, শাহাব উদ্দিন ভাই একজন খেটে খাওয়া মানুষ। তার ঘর আলোকিত করে তিনটি সন্তান এসেছে। সন্তানদের এক নজর দেখতে ভীড় করছেন স্থানীয়রা। তবে তার আর্থিক অবস্থা ভালো না। শীত মৌসুমে বাচ্চাদের যত্ন নিতে হয়। আর সেজন্য প্রয়োজন টাকার। বর্তমানে বাজারে সব কিছুর দাম বাড়তি। তার পক্ষে সন্তানদের ভরণপোষণ দুর্বিষহ হয়ে পড়বে। তাই বিত্তবান বা দানশীলরা তাকে যদি কিছু আর্থিক সহযোগিতা করেন, তবে তিনি উপকৃত হবেন।

Loading