সাভারের হেমায়েতপুরে মৌমিতা বাসে দুর্বৃত্তদের অগ্নিসংযোগ

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ , অক্টোবর ২৯, ২০২৩

সাভারের হেমায়েতপুরে ঢাকা-আরিচা মহাসড়কের ইউলুপে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল শনিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। তবে ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত, তা নিশ্চিত নয় পুলিশ।

কযেকজন প্রত্যক্ষদর্শী বলেন, রাত সাড়ে ৯টার দিকে হেমায়েতপুরের আলমনগর এলাকা–সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের ইউলুপে আগে থেকে পার্ক করা মৌমিতা ব্যানারের একটি বাসে আগুন দেখতে পান তাঁরা। পরে দ্রুত বিষয়টি সাভার ফায়ার সার্ভিসকে জানানো হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী মো. সবুজ বলেন, ইউলুপে দাঁড়িয়ে থাকা মৌমিতা পরিবহনের একটি বাসে হঠাৎ আগুন দেখা যায়। বাসটিতে কোনো যাত্রী বা চালক ছিলেন না। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তাঁরা এসে আগুন নিভিয়ে ফেলে।

বাসের মালিক মো. আলাউদ্দিন বলেন, ‘বাসটি ঢাকায় আওয়ামী লীগের সমাবেশে রিজার্ভ গিয়েছিল। ফিরে এসে সন্ধ্যায় চালক ও চালকের সহকারী বাস সড়কের ইউলুপে পার্ক করে বাসায় চলে যান। রাত ৯টার পর বাসে আগুন লাগার খবর পাই। এসে দেখি দাউদাউ করে আগুন জ্বলতেছে। নিজেরাই পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভান। আগুন কে লাগাইছে আমরা জানি না।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল ইসলাম বলেন, ‘বাসে আগুনের খবর পেয়ে আমাদের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাসে কোনো যাত্রী বা চালক কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো কিছু জানা সম্ভব হয়নি।’

সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাসেল মোল্লা বলেন, কে বা কারা বাসটিতে আগুন দিয়েছে, সেটি এখনো নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading