অসহায় ও দুস্থদের সহায়তায় রামগড় ৪৩ বিজিবি

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ , জুলাই ২৭, ২০২৩

খাগড়াছড়ির রামগড় উপজেলার প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও জোন এলাকার অসহায় ও দরিদ্র পরিবার গুলোর মাঝে সেলাই মেশিন, ঢেউটিন,ছাগল,চিকিৎসা ও মেয়ের বিয়ের জন্য আর্থিক অনুদান প্রদান করেছে রামগড় ৪৩ বিজিবি।
বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল নয়টায় উন্নয়ন ও সম্প্রীতি কর্মসূচি র আওতায় রামগড় জোন সদরের ভলিবল খেলার মাঠে জোন অধিনায়ক লেঃ কর্নেল আবু বকর ছিদ্দিক সাইমুম শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহিত করতে শিক্ষাবৃত্তি ও জোন এলাকার অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন,ঢেউটিন, ছাগল,চিকিৎসা ও বিয়ের জন্য আর্থিক অনুদান প্রদান করেন।
রামগড় উপজেলার যৌথ খামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০ জন মেধাবী শিক্ষার্থী এই শিক্ষাবৃত্তি গ্রহণ করেন ।
এসময় উপকারভোগী প্রত্যন্ত অঞ্চলের গরীব,অসহায়, সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা শিক্ষাবৃত্তি পাওয়ায় শিক্ষক ও অভিভাবকেরা এ উদ্যোগের প্রশংসা করেন।
শিক্ষাবৃত্তি ও দরিদ্রদের সহায়তা প্রদান শেষে বিজিবির জোন অধিনায়ক লেঃ কর্নেল আবু বকর ছিদ্দিক সাইমুম বলেন, সীমান্ত সুরক্ষার পাশাপাশি বিজিবি সীমান্তবর্তী এলাকার পিছিয়ে পড়া মানুষের আর্থ সামাজিক উন্নয়নে চিকিৎসা, শিক্ষা,ও ত্রাণ বিতরণের মত কোমলমতি শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়নে শিক্ষাবৃত্তি প্রদান ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়াতে ভূমিকা রাখবে। তিনি বলেন ভবিষ্যতে মেধাবী ছাত্রছাত্রীদের পাশাপাশি দরিদ্র ছাত্র ছাত্রীদের আর্থিক সংকটের কারণে লেখাপড়া যাতে বিঘ্নিত না হয় সেজন্য তিনি শিক্ষাবৃত্তির পরিধি আরো বাড়াবেন বলে সাংবাদিকদের জানান।
এসময় ৪৩বিজিবির বিভিন্ন পদমর্যাদার বিজিবি সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Loading