সেনবাগে হেযবুত তওহীদ এর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ , মার্চ ২২, ২০২২

আমির হোসেন (লিটন), সেনবাগ(নোয়াখালী)প্রতিনিধিঃ

নোয়াখালীর সেনবাগে সাংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ বাংলাদেশ সেনবাগ শাখা। সোমবার সকালে সেনবাগ প্রেসক্লাবে এ সংবাদ সম্নেলন অনুষ্ঠিত হয়।

হেযবুত তওহীদের নোয়াখালী জেলা সভাপতি মোঃ গোলাম কবিরের সভাপতিত্বে ও রহিম মানিকের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে মূখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় হেযবুত তওহীদের আমীর মো: নিজাম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সেনবাগে শাখার সভাপতি মোঃ আমির হোসেন।

মূখ্য আলোচক তার বক্তব্যে বলেন,আজ থেকে সাত বছর আগে অপপ্রচার আর গুজবের ফলে নোয়াখালীর সোনাইমুড়িতে সৃষ্টি হয় এক নৃসংশ ধ্বংসযজ্ঞ।

গুজব রটিয়ে, নির্মাণাধীন মসজিদকে গীর্জা নির্মাণ বলে অপপ্রচার চালিয়ে ২০১৬ সালের ১৪ মার্চ নোয়াখালীর সোনাইমুড়ীতে হেযবুত তওহীদের দুই সদস্যকে হত্যার বিবরণ তুলে ধরেন। ধর্মব্যবসায়ীরা নির্মাণাধীন মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে, মিথ্যা তথ্যপূর্ন হ্যান্ডবিল বিলি করে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে।

একপর্যায়ে তারা বর্বরোচিত স্বশস্ত্র হামলা চালায়। দুজন সদস্যকে প্রচন্ড প্রহারের পর তাদের হাত পায়ের রগ কেটে দেয়। তাদের চোখ উপড়ে নেয়। ধারালো ছুরি দিয়ে জবাই করে হত্যা করে। মৃত দেহে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দেওয়া হয়। বহু আসামি আইনের আওতায় আসেনি, যারা এসেছে তারা রাজনৈতিক হয়রানীর ধুয়া তুলে সহজেই জামিনে বেরিয়ে এসে প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে। অর্থাৎ বিচার প্রক্রিয়ায় কোনো অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে না।

“হেযবুত তওহীদ” নিষিদ্ধ কোন সংগঠন নয় দাবি করে তারা জানান আমরা ২৬ বছর ধরে একটি অরাজনৈতিক আন্দোলন করে আসছি হুজুগ,গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে।

উক্ত সংবাদ সম্মেলনে সুশীল সমাজ, শিক্ষাবিদ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Loading