নোয়াখালীতে বৈশাখী মেলাকে কেন্দ্র করে  মাদ্রাসা ছাত্রকে ছুরিকাঘাতে খুন

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ , এপ্রিল ১৮, ২০২৪

নিজস্ব প্রতিনিধি : বৈশাখী মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোহাম্মদ পুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের জসিম কন্টাক্টারের ছেলে হৃদয়ের নেতৃত্বে বুকে ও পেটে ছুরিকাহত করে শাওন (২০) নামে এক মাদ্রাসা ছাত্রকে হত্যা করা হয়েছে।
গতকাল বুধবার (১৭ এপ্রিল) রাত আনুমানিক ৮ টার দিকে সেবার হাট বাজার সাইন্স ক্লাবের সামনে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে ।

নিহত মাজহারুল ইসলাম শাওন (২০) উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর রাজারামপুর গ্রামের জমাদার বাড়ির আবুধাবি প্রবাসী কচি মিয়ার ছেলে। সে স্থানীয় উত্তর রাজারামপুর বশিরিয়া আলিম মাদরাসার আলিম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, নোয়াখালী সেনবাগ উপজেলার সেবারহাট বাজারের শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের সামনে একদিনের জন্য বৈশাখী মেলার আয়োজন করে বাজারের ইজারাদার মাহফুজ, জোবায়ের ও সাইদুল হক মেম্বার। এ  নিয়ে গত সাপ্তাহ জুড়ে এলাকায় মাইকিং করে প্রচার-প্রচারনা চালানো হয় ।

বৈশাখী মেলা উপলক্ষে বুধবার বিকেলে মেলার মাঠে দোকানীরাও এসে ১৫-২০টি স্টল স্থাপন করায় মেলা জমে উঠে এবং সন্ধ্যা  ৭ টার দিকে মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোহাম্মদপুর ইউনিয়নের ৩ নাম্বার ওয়ার্ডের জসিম কন্ট্রাক্টরের ছেলে হৃদয়ের সাথে নিহত শাওনের গ্রুপের মধ্যে কথা কাটাকাটির রেশে বিরোধের সৃষ্টি হয়।

একপর্যায়ে রাত আনুমানিক ৮টার দিকে সেবারহাট বাজারের সাইন্স ক্লাবের সামনে হৃদয়ের নেতৃত্বে ৫/৬ জন শাওনের উপর অতর্কিত হামলা চালিয়ে তাকে প্রথমে বুকে, পেটে ছুরিকাঘাত করে এবং একই সময়ে পিয়াস নামে আরও এক জনকে গুরুত্বর আহত করে । পরে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে ফেনীর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে  যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শাওনকে মৃত বলে ঘোষণা করে এবং আহত পিয়াস (২৩) কে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে সেনবাগ থানার পুলিশ  পরিদর্শক(তদন্ত) মো.হেলাল উদ্দিন জানান,খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

এ সময় নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো.নাজমুল হাসান রাজীব নিশ্চিত হয়ে বলেন, অনুমোদনহীন মেলা বসানোকে কেন্দ্র করে দুই গ্রুফের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। সেই বিরোধের জের ধরে এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে। এ ঘটনার পরপরই পুলিশ প্রশাসন অবৈধ মেলা বন্ধ করে দেয় এবং অবৈধ ভাবে মেলা বসানো ও হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে ।।

Loading