নেত্রকোণায় সাহিত্য সংসদের সভাপতি হায়দার জাহান চৌধুরী, সম্পাদক কবি শাম্মী খান মনোনীত

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ , নভেম্বর ৩, ২০২১

নেত্রকোণায় আত্মপ্রকাশ করল শিল্প-সাহিত্য বিষয়ক সংগঠন ‘সাহিত্য সংসদ’।প্রাথমিক পর্যায়ে সভাপতি ও সম্পাদকসহ ৪ সদস্যের নাম ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে, সম্প্রতি গঠন করা এই সংগঠনের সভাপতি হয়েছেন বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক কবি শাম্মী খান। এছাড়াও সংগঠনের সহ-সভাপতি পদে ঘোষিত হয়েছেন ফাহমিদা রহমান সাথী ও কবি সায়লা সুলতানা সুমি।

সংগঠনের পক্ষ থেকে রবিবার (৩১ অক্টোবর) দিবাগত রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে , শনিবার (৩০ অক্টোবর) দিবাগত রাতে শহরের মোক্তারপাড়ায় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সাহিত্য আড্ডার আয়োজন করা হয়।
এ সাহিত্য আড্ডায় অধ্যাপক মতীন্দ্র সরকার, ছড়াকার শ্যামলেন্দু পাল,অধ্যাপক ননী গোপাল সরকার, কবি ও কথাশিল্পী আনোয়ার হাসান, কোহিনূর বেগম, সোহরাব উদ্দিন আকন্দ, সাংবাদিক আলপনা বেগম, কবি শাহীন সবুজ, কবি সাগর আহমেদ, আরিফ ও মনোয়ার হাসান মামুন অংশগ্রহণ করেন। এ সময় সকলের উপস্হিতিতে গঠিত হয় ‘সাহিত্য সংসদ।’

সত্যিকথা বলতে কি-নেত্রকোণা শিল্প-সাহিত্যের উর্বর ভূমি। এ জেলার কবি, সাহিত্যিক,চিত্র বা কণ্ঠশিল্পী তথা শিল্পের যে যেখানে অবস্হান করছেন তাদের প্রত্যেককে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে শিল্পের মানোন্নয়নে কাজ করবে এ।জ জজই ‘সাহিত্য সংসদ’। এ প্রত্যাশার কথাই জানিয়েছেন সংগঠনটির পরিকল্পনাকারী প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি শাম্মী খান। তিনি বলেন, সুস্হ্য শিল্প-সাহিত্য চর্চার মাধ্যমেই এ ধরণী থেকে সকল অশুভ শক্তি তাড়ানো সম্ভব।’

Loading