ধামরাইয়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ ও দোয়া 

প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ , এপ্রিল ২৪, ২০২৪
টানা তীব্র তাপদাহে সারা দেশের মত জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে ধামরাই অঞ্চলের মানুষ। দীর্ঘদিন বৃষ্টির কোনো লক্ষণ দেখা যাচ্ছে  না। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। তীব্র গরমে মানুষ কাহিল হয়ে যাচ্ছে।
এই তীব্র গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনা জন্য  আল্লাহ কাছে পানাহ চেয়ে ইস্তিস্কার নামাজ আদায় করে ঢাকার ধামরাইয়ের স্থানীয় বাসিন্দারা।
 আজ বুধবার সকালে  ধামরাই  শরিফবাগ ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে   ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইসতিসকার নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন উক্ত মাদ্রাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার। সকালে  ইস্তিস্কার নামাজের জায়নামাজ নিয়ে শিশু হতে বিভিন্ন বয়সের মানুষ মাঠে হাজির হয়েছিল বৃষ্টি জন্য নামাজ আদায় ও মোনাজাত শরিক হওয়ার জন্য।
এ প্রসঙ্গে উক্ত মাদ্রাসার অধ্যক্ষ  ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার নয়া দিগন্তকে বলেন,সারা দেশের ন্যায় ধামরাইয়ে তীব্র তাপদাহ ও গরম কারণে  দীর্ঘদিন ধরে এখানে বৃষ্টি নেই। অনাবৃষ্টির কারণে মানুষ কষ্ট পাচ্ছে, গবাদিপশু কষ্ট পাচ্ছে। এ অবস্থা থেকে রক্ষা পেতেই ধামরাইয়ের কয়েকটি গ্রামের বাসিন্দা একত্রিত হয়ে ধর্মীয় নীতি অনুযায়ী দুই রাকাত নামাজ আদায় (ইস্তিস্কার নামাজ)  করে বৃষ্টি ও পানির প্রার্থনা করা হয়েছে।

Loading