এই সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ , অক্টোবর ২৪, ২০২১

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। দেশে যখন নিরপেক্ষ নির্বাচনের মাঠ তৈরি হবে তখন বিএনপি নির্বাচনে যাবে।

আজ রোববার (২৪ অক্টোবর) সকালে সিলেট ও সুনামগঞ্জ সফরকালে হজরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে হজরত শাহপরান (র.)-এর মাজার জিয়ারত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মাজার জিয়ারত শেষে বিএনপি মহাসচিব সাবেক সংসদ সদস্য ফজলুল হক আছপিয়ার স্মরণসভায় যোগ দিতে সুনামগঞ্জের উদ্দেশে রওনা দেন।

মির্জা ফখরুল বলেন, দেশে নির্বাচনের কোনো পরিস্থিতি নেই। আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। অনির্বাচিত ও অবৈধ এই সরকার নির্বাচন নিয়ে খেলা করে গত দুই মেয়াদ ক্ষমতায় আছে। যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে, আমরা তখনই নির্বাচনে অংশ নেব।

তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলেছি, আওয়ামী লীগের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। যে কারণে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও নির্দলীয় একটি সরকার এবং সেই সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন থাকলে আমরা অবশ্যই অংশ নেব।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশে হিন্দুদের বাড়িঘরে যে হামলা হচ্ছে, তার সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত। দেশের জনগণের বর্তমানে কোনো নিরাপত্তা নেই। দেশ পরিচালনায় ব্যর্থ এই সরকার।

Loading