সুন্দরবনের নদী-খাল দখল ও দূষণমুক্তের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৬, ২০২১

সুন্দরবন অঞ্চলের নদী-খাল দখল, দূষণ ও বিষমুক্ত করুন এবং সুন্দরবনকে বাঁচান- এই দাবিতে মোংলায় মানববন্ধন পালিত হয়েছে। এ সময় নদীনির্ভর মানুষের অধিকার ও নদীর স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান হয়।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে বিশ্ব নদী দিবস উপলক্ষে মোংলার মেরিন ড্রাইভ রোডে চরকানার পশুর নদীর পাড়ে মানববন্ধন পালিত হয়। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ, পশুর রিভার ওয়াটারকিপার ও বাদাবন সংঘের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘মানুষের জন্যে নদী’ স্লোগানে মানববন্ধন শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা )’র আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ। এসময় বক্তব্য রাখেন সুন্দরবন জাদুঘরের পরিচালক সুভাষ চন্দ্র বিশ্বাস, মোংলা প্রসক্লাবের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, বাপা নেতা নাজমুল হক, গীতিকার মোল্লা আল মামুন, বাদাবন সংঘ’র রাকেশ সানা, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার কমলা সরকার, শেখ রাসেল, মেহেদী হাসান বাবু প্রমুখ।

মানববন্ধন শেষে সকাল ১১টায় চরকানা পশুর নদীর পাড়ে ‘নদী মাতৃক বাংলাদেশ’ শীর্ষক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং শিশুদের হাতে পুরষ্কার তুলে দেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

Loading