‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে’

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১১, ২০২১

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও সুনিপুনভাবে রাষ্ট্রীয় দায়িত্ব পরিচালনার  মাধ্যমে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী ইউনিয়ন পর্যায়ের একজন কর্মীর অবস্থাও জানার চেষ্টা করছেন বলে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের মহামারির সময় অনেক মানুষের কাছে মোবাইলে বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়েছেন, যারা অবাক বিস্ময়ে লক্ষ্য করেছেন যে তাদের নামও বঙ্গবন্ধু কন্যা জানেন। বেগম মতিয়া চৌধুরী আজ শহরের দেওয়ানপাড়া ফৌজদারী মোড়ে আয়োজিত জামালপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি ও তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ এমপি ও ইঞ্জিনিয়ার মোজাফফর আহমেদ এমপি।
আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ও বিএনপি নেতৃত্বাধীন সরকারের মধ্যে তুলনা করে বেগম মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৯৯৬ থেকে ২০০১ মেয়াদের সরকারের সময় ব্যাপকভাবে দেশে অর্থনৈতিক উন্নয়ন সাধিত হয়। কিন্তু প্রহসনের নির্বাচনের মাধ্যমে পরবর্তী নির্বাচনের মাধ্যমে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার পর উন্নয়নের পথকে রুদ্ধ করে দেয়। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারও সেই পথ অনুসরণ করে। তিনি বলেন, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশকে যেমন নিরক্ষরমুক্ত করেছিল, তেমনিভাবে দেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ করেছিল।

মতিয়া বলেন, আগে কোন সরকারই দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়ার কথা চিন্তাই করে নি, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গ্রাম পর্যায়ে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার মাধ্যমে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে দাঁড়িয়েছে। দেশের চলমান উন্নয়ন কর্মকান্ডকে অব্যাহত রাখতে আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি।

ডা. দীপু মনি বলেন, আগামীকাল থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যের বিষয়ে আমরা সর্বোচ্চ সতর্ক থাকব। তিনি বলেন, অনেক দেশ তাদের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিলেও করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার জন্য সেই শিক্ষা প্রতিষ্ঠানগুলো তারা আবারো বন্ধ করে দিয়েছিল।

সূত্র-বাসস