প্রধানমন্ত্রীর নির্দেশে বৃক্ষরোপন করলেন কৃষক লীগের নেতাঃ মোঃ হালিম খান

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ , জুন ১৯, ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে বৃক্ষরোপনের মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্বরণ করার লক্ষ্যে ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ হালিম খান তার নিজ উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে।

আজ ১৯ জুন ২০২০ রোজ শুক্রবার সকালে রাজধানী গুলশান লেক পার্ক প্রাঙ্গনে তিনটি (একটি ফলজ, একটি বনজ ও একটি ঔষধি) গাছের চারা রোপন করেন তিনি।এ সময় কৃষক লীগ নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিবেশের ভারসাম্য রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে এবং বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সংগ্রামী সাধারণ সম্পাদক এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এম.পি নির্দেশে (আষাঢ় শ্রাবণ ভাদ্র) তিন মাস ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করেছে বলে তিনি জানান।

তিনি আরো জানান, প্রতিবছর প্রাকৃতিক ঝড়ে অসংখ্য ফলজ, বনজ ও ভেষজ গাছ বিলুপ্ত হয়ে যাচ্ছে। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। হারিয়ে যাচ্ছে জীববৈচিত্র। গাছ না থাকায় এর প্রভাব পড়ছে মানুষের উপর। তাই মানুষকেই পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগাতে হবে।

মোঃ হালিম খান জানান, পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রীর আহবানে কেন্দ্রীয় কৃষক লীগের নির্দেশে ব্যাক্তি উদ্যোগে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের কর্মসূচী হাতে নিয়েছে। এ বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত থাকবে।