টক অব দ্য টাউন (১ম পর্ব)

চট্টগ্রামে কার্টুনিস্ট তারেকের বিরুদ্ধে ১১কোটি টাকার চাঁদাবাজির অভিযোগ

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ , মে ৭, ২০২১

চট্টগ্রামের বিশিষ্ট কার্টুনিস্ট শান্তিনিকেতনের সাবেক ছাত্র তারেক নূরের বিরুদ্ধে ১১ কোটি টাকার চাঁদাবাজির অভিযোগ করেছেন ডাক্তার শম্ভু কুমার মল্লিক । উল্লেখ্য অভিযোগের ৪নং সাক্ষী ডাক্তার শ্রীকৃষ্ণ চন্দ্র বণিক কিছুদিন আগে তারেক নূরের মা শারীরিকভাবে অক্ষম ৮২ বছরের বৃদ্ধা নুরনাহার বেগম কে প্রধান আসামি, মৃত আহমদ ইফতেখার রসূল এবং মৃত হাসিনা বেগমসহ ১৫ জনের বিরুদ্ধে ৬ লাখ চাঁদা চেয়েছে বলে চাঁদাবাজি মামলা করেছিল। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

তারেক নূরের মা  কে বলেন আমার ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে চারুকলা কলেজ থেকে অনার্স এবং কলকাতা শান্তিনিকেতন থেকে এমএফএ ও সত্যজিৎ রায় ইনস্টিটিউট থেকে ফিল্ম এডিটিং সার্টিফাই কোর্স শেষ করে পরবর্তীতে দেশে এসে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে চারুকলার শিক্ষকতা করেন। বর্তমানে ঢাকায় স্কুল অফ ফাইন আর্টস এর প্রিন্সিপাল হিসেবে দায়িত্বরত আছেন।আপনারাই বলেন, আমার ছেলে কিভাবে চাঁদাবাজি করবে। ১ লক্ষ ২ লক্ষ নয় ১১কোটি টাকা চাঁদা

বাজির অভিযোগ।তাদের মূল উদ্দেশ্য আমার বাড়ি দখল করা।আমাকে হয়রানি করে কাবু করতে না পারায় আমার ছেলের বিরুদ্ধে লেগেছে।

তাদেরকে সহযোগিতা করছেন পাঁচলাইশ থানার এক সাব ইন্সপেক্টর । আমি এই বিষয়ে পুলিশ কমিশনার মহোদয় এবং জেলা প্রশাসক মহোদয়ের বরাবর সুবিচার চেয়ে অভিযোগ দিয়েছি আমার হক রক্ষার্থে।প্রয়োজনে আমি দেশমাতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যাব।

তদন্তকারী কর্মকর্তা পাঁচলাইশ থানার সাব-ইন্সপেক্টর মো: মান্নান  কে বলেন আমি তদন্ত শুরু করেছি।ডাক্তার সম্ভু কুমার মল্লিক সকালের চট্টগ্রাম কে বলেন এইটা আমাদের বিষয় আপনি কেন এখানে মাথা ঘামাচ্ছেন। কিছু জানার থাকলে ডাক্তার শ্রীকান্ত চন্দ্র বণিকের সাথে আলাপ করেন।

২য় পর্বে থাকছে
১)নুরনাহার এলাহি ও তারেক এলাহির মন্তব্য
২)পুলিশ কর্মকর্তার মন্তব্য
৩) ডাক্তার শ্রীকান্ত চন্দ্র বণিকের মন্তব্য
৪)আরো থাকছে ডেভলপার এর অংশ মর্টগেজ দিয়ে ৭ কোটি টাকা লোন নেওয়া । খেলাপি হওয়ার পর ১১ কোটি টাকা আদায়ে অর্থঋণ আদালতে মামলা। মর্টগেজকৃত সম্পত্তি রেজিস্ট্রি দেওয়াসহ বিস্তারিত।

Loading