চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারে গভীর রাতে ভয়াবহ আগুন; ৩ জনের মৃত্যু

প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ , জুন ২৮, ২০২৪
ছবি সংগৃহীত

গভীর রাতে ভয়াবহ আগুনে পুড়েছে চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার। এটি বন্দর নগরীর বৃহত্তম পাইকারি ও খুচরা বাজার। প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনা গেলেও এ ঘটনায় নিহত হয়েছেন ৩ দোকান কর্মচারী। গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন আরও দুইজন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২৭ জুন) দিবাগত রাত ১টা ৩৫ মিনিটের দিকে ৮ তলা বিশিষ্ট রিজোয়ান কমপ্লেক্সের দোতলার একটি মোবাইলের দোকান থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। যে এলাকায় আগুন লাগার ঘটনা ঘটে সেখানে একটির সঙ্গে আরেকটি লাগানো অবস্থায় একাধিক বহুতল মার্কেট রয়েছে।

নিহতদের মধ্যে তাৎক্ষণিকভাবে দুজনের নাম জানা গেছে। তারা হলেন, নিহতরা হলেন, সাতকানিয়ার পশ্চিম গাড়িয়ান এলাকার মো. শামসুল আলমের ছেলে মোহাম্মদ রিজুয়ান (৪৫), একই এলাকার মিঠা মিয়ার ছেলে সাহেদ হোসেন (৩৩)। তিনি আজহার টেলিকম নামে একটি দোকানের কর্মচারী ছিলেন। ও নিহত আরেকজনের বয়স ২২ বছর, তবে তার নাম পরিচয় এখনও জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুর রাজ্জাক। তিনি বলেন, রাত ১টা ৩৫ মিনিটের দিকে এই অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়। সঙ্গে সঙ্গে আগ্রাবাদ, নন্দনকানন ও চন্দনপুরা স্টেশনের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। প্রায় চার ঘণ্টার চেষ্টায় সকাল সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

রিয়াজউদ্দিন বাজার তামাকুমন্ডি লেইন বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মল হক কালবেলাকে বলেন, আগুন লাগার পর ঘুমন্ত কয়েকজন কর্মচারী মার্কেটের বিভিন্ন দোকান আটকা পড়ে। তাদের মধ্যে ৩ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আগুন লাগার পর তারা বের হতে না পেরে আগুনের ধোঁয়ায় দম বন্ধ হয়ে মারা গেছে। আরও মারা যাওয়ার সম্ভবনা রয়েছে।

Loading