সোনাইমুড়ীতে জাল ভোট দিতে গিয়ে দুইজনের জেল জরিমানা 

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ , মে ২১, ২০২৪
প্রতিকী ছবি

ইফতেখাইরুল আলম স্টাফ রিপোর্টার:
নোয়াখালীর সেনবাগ,সোনাইমুড়ী ও চাটখিল উপজেলায় চলছে ভোটগ্রহণ।সকাল ৮ টা থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়তে বাড়তে ভোটারের সংখ্যাও বাড়ে।কয়েকটি কেন্দ্রে জাল ভোটের অভিযোগ পাওয়া গেছে।সোনাইমুড়ী উপজেলার আমিশা পাড়া ইউনিয়নের একটি কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে হাতে নাতে প্রমান সহ দুই যুবককে আটক করে ৫ হাজার টাকা জরিমানা সহ ৬ মাস করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

২১ শে মে(মঙ্গলবার)সকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত কয়েকটি কেন্দ্রে জাল ভোটের  ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে। গ্রেফতারকৃত আসামিরা হলেন- মোহাম্মদ শামসুল আলমের পুত্র রিমন হোসেন (২০) ও কপিল উদ্দিনের পুত্র সজিবুর রহমান (১৯)।

জানা গেছে, সকাল পৌনে ১০টার দিকে সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের নজরুল একাডেমি উচ্চবিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান দায়িত্বরত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন। এ সময় একটি বুথের সামনে থেকে ৪০২ ও ৪০৭ ভোটার নম্বর টোকেনসহ দুই যুবককে সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করেন ম্যাজিস্ট্রেট।তারা জাল ভোট দিতে আসছেন প্রমাণ হওয়ায় আটককৃত দুই যুবককে ৬ মাস করে সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। সাজাপ্রাপ্ত দুজন আনারস প্রতীকে ভোট দিতে এসেছিলেন বলে জানা গেছে।এদিকে,সকাল সাড়ে ১০টার দিকে বদলকোট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দোয়াত কলম প্রতীকে সিল মারা অবস্থায় একটি ব্যালট পেপার বই দেখতে পেয়ে রিটার্নিং কর্মকর্তাকে অবগত করেন সাংবাদিকেরা।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. হানিফ অভিযোগটি অস্বীকার করে বলেন, এ ধরনের কোন ঘটনা তার কেন্দ্রে ঘটেনি।

এরপর সোনাইমুড়ী উপজেলা রিটার্নিং কর্মকর্তা সারমিন আরা বেগমকে জিজ্ঞেস করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন,যে সকল কেন্দ্রে জাল ভোটের অভিযোগ পাওয়া গেছে ঐ সকল কেন্দ্রে ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে।তদন্ত সাপেক্ষে প্রমান পেলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

Loading