নোয়াখালীর তিন উপজেলায় চেয়ারম্যান পদে যারা বিজয়ী

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ , মে ২৩, ২০২৪

ইফতেখাইরুল আলম, স্টাফ রিপোর্টার:
দ্বিতীয় ধাপে নোয়াখালীর তিনটি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

২১শে মে(মঙ্গলবার)রাতে বেসরকারি ভাবে নির্বাচনীয় ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)শারমিন আরা।এর আগে,সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসব উপজেলায় ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হয়।

সেনবাগ উপজেলা চেয়ারম্যান পদে নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলমের ছেলে উপজেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল আলম দিপু আনারস প্রতীকে ৩২ হাজার ১৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেনবাগ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র দোয়াত-কলম প্রতীকের প্রার্থী মো.আবু জাফর টিপু পেয়েছেন ১৪ হাজার ৭৩৪ ভোট।

চাটখিল উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির দোয়াত কলম  প্রতীক নিয়ে  ৬৫ হাজার ৬৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা জেড এম আজাদ খান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ২৬৭ ভোট।

অপরদিকে,সোনাইমুড়ী উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.ফ.ম বাবুল আনারস  প্রতীক নিয়ে  ৭৭ হাজার ১৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো.মোমিনুল ইসলাম হেলিকপ্টার প্রতীক নিয়ে ১ হাজার ৭৮১ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান পদে ঘোষণা করেন,ষষ্ঠ উপজেলা পরিষদ 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)শারমিন আরা।

এর আগে,সকালে বিভিন্ন প্রার্থীর এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেওয়া ও ব্যালটে প্রকাশ্যে সিলমারা এবং ভুয়া এজেন্ট সাজিয়ে কেন্দ্রে প্রভাব বিস্তারসহ নানা অনিয়মের অভিযোগ তুলে ধরে ভোট বর্জন করেন,চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী জেড এম আজাদ খান।এরপর দুপুর দেড়টার দিকে আজাদ খানের বাড়ির সামনের চাটখিল টু সোনাইমুড়ী সড়কে জাল ভোট ও কেন্দ্র দখলের অভিযোগে।প্রায় আধা ঘণ্টা পর্যন্ত তার কর্মী সমর্থকরা সড়ক অবরোধ করে জুতা মিছিল বের করে ইসি ও প্রতীদ্বন্দ্বী প্রার্থী জাহাঙ্গীর কবিরকে ব্যঙ্গ করে নানা স্লোগান দিতে থাক। 

এ সময়  সড়ক অবরোধকারী ভোটারদের দাবী আবার  পুনর্নির্বাচন দিতে। 

অপরদিকে সোনাইমুড়ীতে জাল ভোটের সহযোগিতার দায়ে ৬ নির্বাচন কর্মকর্তাকে গ্রেফতার করেছেন ভ্রাম্যমাণ আদালত এবং জাল ভোট দিতে গিয়ে হাতে নাতে প্রমান সহ ২জনকে ৬ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Loading