যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ

সাতকানিয়া থানার এসআই প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৪, ২০২৪

খেলার মাঠ থেকে গ্রেপ্তারের পর এক যুবককে অস্ত্র–গুলি দিয়ে ফাঁসানোর অভিযোগে সাতকানিয়া থানার এসআই আবদুর রহিমকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনার তদন্তের জন্য জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অভিযান) আসাদুজ্জামানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের মাইজ পাড়ার মোবারক হেসেন ড্রাইভারের ছেলে তানভীরুল ইসলাম প্রকাশ তুর্কিকে গ্রেপ্তারের পর অস্ত্র ও গুলি দিয়ে ফাঁসানো হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর চট্টগ্রাম পুলিশ সুপার এসএম শফিউল্লাহ সাতকানিয়া থানার এসআই আবদুর রহিমকে প্রত্যাহার ও ঘটনার বিষয়ে তদন্তের নির্দেশ প্রদান করেন।

জানা যায়, গত ১৬ ফেব্রুয়ারি বিকালে তানভীরুল ইসলাম তুর্কি ঢেমশা মাইজ পাড়ার ফজু পুকুর পাড়ের পার্শ্ববর্তী বিলের মাঠে ক্রিকেট খেলছিল। এসময় সাতকানিয়া থানার এসআই আবদুর রহিমের নেতৃত্বে ৮–১০ জন সাদা পোশাকধারী পুলিশ খেলার মাঠে গিয়ে তুর্কিকে গ্রেপ্তারের চেষ্টা করে। তখন তুর্কি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ ধাওয়া করে তুর্কিকে গ্রেপ্তার করে। ওইদিন রাতে সাতকানিয়া থানা পুলিশ জানান, তুর্কিকে খেলার মাঠ থেকে ১টি এলজি ও ৪ রাউন্ড কার্তুজসহ গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় থানার এসআই আবদুর রহিম বাদি হয়ে তুর্কির বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। পরের দিন পুলিশ তাকে আদালতে হাজির করলে আদালত তুর্কিকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। এদিকে, তানভীরুল ইসলাম প্রকাশ তুর্কিকে খেলার মাঠ থেকে গ্রেপ্তারের পর পূর্ব পরিকল্পনা অনুযায়ী অস্ত্র–গুলি দিয়ে ফাঁসানোর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন তার বড় ভাই রাহাত হোসেন কফিল। সংবাদ সম্মেলনের সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর চট্টগ্রাম পুলিশ সুপার এসএম শফিউল্লাহ সাতকানিয়া থানার এসআই আবদুর রহিমকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্তের নির্দেশ প্রদান করেন। একই সাথে ঘটনার বিষয়ে তদন্তের জন্য জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অভিযান) আসাদুজ্জামানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির প্রধান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, সাতকানিয়া থানার এসআই আবদুর রহিমকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তানভীরুল ইসলাম তুর্কিকে গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারসহ পুরো ঘটনাটি তদন্তের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা ইতিমধ্যে তদন্তের কাজ শুরু করে দিয়েছি। – আজাদি

Loading