ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ , এপ্রিল ২৮, ২০২৪

 

টানা এক মাস তীব্র তাপদাহে সারা দেশের মত জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে ধামরাই উপজেলার অঞ্চলের মানুষ। দীর্ঘদিন বৃষ্টির কোনো লক্ষণ দেখা যাচ্ছে  না। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। তীব্র তাপদাহে মানুষ কাহিল হয়ে যাচ্ছে। এই তীব্র গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনা জন্য  আল্লাহ কাছে পানাহ চেয়ে ইসতিসকার নামাজ আদায় করে ঢাকার ধামরাইয়ের স্থানীয় বাসিন্দারা।
আজ রোববার সকালে  ধামরাই ডেমরান ঈদগাহ মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইসতিসকার নামাজের ইমামতি ও দোয়া পরিচালনা করেন শরীফবাগ কামিল মাদ্রাসার হাদিস বিভাগের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম সরকার। এই ইসতিস্কার নামাজে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য কাজী ফিরোজ আহমেদ ও শরীফবাগ কামিল মাদ্রাসার কারীয়ানা বিভাগের প্রধান ক্বারী মো:মাহমুদুল হাসান সহ শিশু হতে বিভিন্ন বয়সের মানুষ মাঠে হাজির হয়েছিল বৃষ্টি জন্য নামাজ আদায় ও দোয়ায় শরিক হন। ইসতিসকার নামাজে আল্লাহর কাছে হাত তুলে বৃষ্টির জন্য ও তাপদাহ থেকে মুক্তি পাবার জন্য মুসল্লিরা কাঁদলেন।
এ প্রসঙ্গে উক্ত মাদ্রাসার হাদিস বিভাগের চেয়ারম্যান মো:নজরুল ইসলাম সরকার নিউজ ৭১ অনলাইনকে বলেন,সারা দেশের ন্যায় ধামরাইয়ে তীব্র তাপদাহ ও গরম কারণে  দীর্ঘদিন ধরে এখানে বৃষ্টি নেই। অনাবৃষ্টির কারণে মানুষ কষ্ট পাচ্ছে, গবাদিপশু কষ্ট পাচ্ছে। এ অবস্থা থেকে রক্ষা পেতেই ধামরাইয়ের কয়েকটি গ্রামের বাসিন্দা একত্রিত হয়ে ধর্মীয় নীতি অনুযায়ী দুই রাকাত নামাজ আদায়( ইসতিসকারনামাজ) করে বৃষ্টি ও পানির জন্য দোয়া করা হয়েছে।

Loading