শাহ আমানতে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২২, ২০২৪

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও দেড় কেজির বেশি স্বর্ণের চালান আটক করা হয়েছে। এ ঘটনায় মো. জাহাঙ্গীর আলম নামে এক যাত্রীকে আটক করেছে চট্টগ্রাম বিমানবন্দরে কর্মরত কাস্টমস কর্মকর্তারা। উদ্ধার হওয়া সোনার বাজার মূল্য এক কোটি ৬০ লাখ টাকা।

বুধবার দুবাই থেকে আসা ফ্লাই দুবাইয়ের ফ্লাইট নং-এফ জেড৫৬৩র এক যাত্রীর ব্যাগে থাকা ডোর লক, চার্জার লাইট, ব্যাটারি ও শরীর তল্লাশি করে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

বিমানবন্দরে কর্মরত সহকারী কাস্টমস কমিশনার আলিফ রহমান বলেন, দুবাই থেকে আসা যাত্রী মো. জাহাঙ্গীর আলমকে সন্দেহ হলে তার সঙ্গে থাকা ব্যাগেজ স্ক্যানিং করা হয়। স্ক্যানিং মেশিনে ব্যাগেজের ভেতর গোল্ডের মতো প্রতিচ্ছবি দেখা যাওয়ায় কাউন্টারে ওই যাত্রীর ব্যাগেজ খোলা হয়। এর ভেতরে রক্ষিত একটি ডোর লক, একটি চার্জার লাইট ও একটি ব্যাটারির ওজন অস্বাভাবিক হওয়ায় সেটি কাটা হয়। সেখানে বিশেষভাবে লুক্কায়িত অবস্থায় ডোর লকের ভেতর দুটি দণ্ডাকৃতির স্বর্ণপিণ্ড এবং চার্জার লাইট ও ব্যাটারির ভেতর সাতটি স্বর্ণের পাত ও শরীরে ছয়টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়।

কাস্টমসের এই কর্মকর্তা আরও জানান, যাত্রী বড় একটি তালার ভিতরে এবং ইলেকট্রনিক চার্জিং লাইটের যে ব্যাটারি থাকে সেই ব্যাটারির ভেতরে স্বর্ণের পাতের ওপর লিথিয়ামের প্রলেপ দিয়ে স্বর্ণগুলো লুকিয়ে আনেন।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন মোট এক কেজি ৬১৭ গ্রাম।

Loading