রামগড়ে ৪৩ বিজিবি পরিচালিত ৪২ তম কম্পিউটার কোর্সের উদ্বোধন

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ , নভেম্বর ১৩, ২০২২

খাগড়াছড়ি রামগড় ৪৩ বিজিবির কম্পিউটার প্রশিক্ষণ বিভাগের উদ্যোগে ৪২তম ব্যাচের প্রশিক্ষণ শুরু হয়েছে।

রবিবার ১৩ই নভেম্বর সকাল দশটায় রামগড় পৌরসভার চৌধুরী পাড়াস্হ বিজিবির সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে রামগড় ৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদ ৪২ তম প্রশিক্ষণ ব্যাচের শুভ উদ্বোধন করেন।
রামগড় ৪৩ বিজিবি রামগড় উপজেলার বেকার যুবক-যুবতীদের দীর্ঘ বছর থেকে তিন মাস মেয়াদী সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে আত্ম কর্মসংস্থান সৃষ্টি করে যুবক যুবতীদের স্বাবলম্বী করতে কাজ করে যাচ্ছে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।
প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন শেষে রামগড় ৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদ প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, , প্রতিযোগিতামূলক বিশ্বে সময়ের সাথে তাল মিলিয়ে টিকে থাকতে সকলকে দক্ষতা অর্জন করতে হবে। এই ক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই।তিনি বলেন রামগড় ৪৩ বিজিবি উপজেলার বেকার যুবক-যুবতীদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে।
৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদ সাংবাদিকদের জানান, সীমান্তে বিজিবির নিয়মিত কাজের পাশাপাশি শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও প্রান্তিক মানুষের আত্মসামাজিক উন্নয়নে সেলাই, কম্পিউটার প্রশিক্ষণ, বিনামূল্যে চিকিৎসা সেবা সহ নানান সামাজিক কর্মসূচি নিয়ে কাজ করছে বিজিবি।
এ সময় বিজিবির অন্যান্য কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন ।