খাগড়াছড়ির রামগড়ে ইয়ুথ গ্রুপের অভিজ্ঞতা বিনিময় বিষয়ক ত্রৈমাসিক সভা

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ , এপ্রিল ৮, ২০২৪

রামগড় উপজেলায় আস্থা প্রকল্পের আওতায় ও তৃণমূল উন্নয়ন সংস্থার বাস্তবায়নে ইয়ুথ গ্রুপের কর্ম পদ্ধতি ও অভিজ্ঞতা বিনিময় বিষয়ক ত্রৈমাসিক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত বুধবার (৩ এপ্রিল) সকাল ১০ টায় “বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ” মিলনায়তনে ইয়ুথ গ্রুপের ত্রৈমাসিক সভায় কমিটির সদস্যদের নিয়ে অভিজ্ঞতা বিনিময় বিষয়ক এক ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।
এ সময় জেলা তৃণমূল উন্নয়ন সংস্থা আস্থা প্রকল্পের ফিল্ড অফিসার রিটন চাকমা’র সঞ্চালনায় ইয়ুথ গ্রুপের রামগড় উপজেলার দায়িত্বে থাকা সভাপতি পুলক বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্পের বিভিন্ন দিক উপস্থাপন করেন, জেলা তৃণমূল উন্নয়ন সংস্থা প্রকল্পের ফিল্ড অফিসার তুহিন চাকমা ও সংগঠনের সহকারী ফিল্ড অফিসার চিং থোয়াইউ মারমা। এতে আরো বক্তব্যে রাখেন স্থানীয় সিনিয়র সাংবাদিক রামগড় রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারি  ও সাংস্কৃতিক সংগঠক এবং জেলা নাগরিক কমিটির সদস্য রতন বৈষ্ণব ত্রিপুরা, জেলা নাগরিক কমিটির সদস্য রামগড় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সহকারী শিক্ষক বাহার উদ্দিন ।

আলোচন সভায় বক্তারা বলেন, সরকারি বিভিন্ন উন্নয়ন কার্যক্রম সমূহ সমন্বয়ের মাধ্যমে বাস্তবায়ন ও বিস্তার করার উপর গুরুত্বারোপ করেন। প্রশিক্ষণের মাধ্যমে উন্নয়নমূলক কাজে সম্পৃক্ত করাই হচ্ছে গ্রুপের লক্ষ্য ও উদ্দেশ্য বলে জানান। বক্তাগন আরো বলেন, দেশে নারী নির্যাতন প্রতিরোধ, বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব বন্ধ করা সহ সামাজিক শান্তি শৃঙ্খলা ও সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি রক্ষায় গুরুত্ব আরোপ করা হয়।
এতে আরো উপস্থিত ছিলেন, ইয়ুথ গ্রুপের সদস্য- সদস্যা প্রমূখ।

Loading