বান্দরবানে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ , আগস্ট ২৮, ২০২০

বান্দরবান প্রতিনিধি:- বান্দরবানে পূরবী বার্মিজ মার্কেটের ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৭ আগস্ট) বিকেল ৫ টার দিকে বান্দরবান পৌরসভার আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় পূরবী বার্মিজ মার্কেট সামনে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিকদের মাঝে এ মানবিক সহায়তা প্রদান করা হয়।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ২২টি ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রত্যেক মালিকদেরকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আপদকালীন খাত থেকে পার্বত্য জেলা পরিষদের তত্ত্বাবধানে নগদ ২০ হাজার টাকা ও ৫০ কেজি করে চাল এবং চেম্বার অব কমার্সের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা দেওয়া হয়।
এসময় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজা সরোয়ার, পৌর মেয়র ইসলাম বেবী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর ও লক্ষীপদ দাসসহ আরো অনেকে।
পার্বত্য মন্ত্রী বলেন, ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে, হতাশ-নিরাশ না হয়ে আমাদেরকে আবারও ঘুরে দাঁড়াতেই হবে। যে পরিমাণ ক্ষতি হয়েছে তা পূরণ করে দেওয়ার ক্ষমতা কারো নাই। এটা অসাবধানতার কারণে এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে। আগামীতে এই ধরণের ভয়াবহ অগ্নিকান্ড থেকে রক্ষার জন্য সকলকে কঠোরভাবে সচেতন হতে হবে। পাশাপাশি যারা অসহায় ব্যবসায়ীদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মন্ত্রী।
প্রসঙ্গত, গত ২১ আগস্ট বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডে জেলা শহরের পূরবী বার্মিজ মার্কেটের ২২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকান্ডে প্রায় ৪ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছিলেন ব্যবসায়ীরা।

Loading