পটিয়ায় অসহায় পরিবারের ঘর ভাঙচুর !

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ , জানুয়ারি ১৫, ২০২৪
চট্টগ্রামের পটিয়ায় অসহায় এক পরিবারের ঘর ভাঙচুর, মারধর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে অসহায় পরিবারকে উদ্ধার করে। গত শনিবার দিবাগত রাতে পটিয়া পৌর এলাকার ১নং ওয়ার্ড কাগজী পাড়া উত্তর পাড়া এলাকার সাবিনা ইয়াসমিন এর বাড়িতে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ভুক্তভোগী সাবিনা ইয়াছমিন বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪ থেকে ৫জনকে অভিযুক্ত করে পটিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছে।
অভিযুক্তরা হলেন, পটিয়া পৌর ১নং ওয়ার্ড এলাকার, জাহাঙ্গীর আলম (৪৬), শাহ আলম (৪৪), জানে আলম (৪০), মোঃ সাজ্জাদ হোসেন(২৮), মোঃ হারুন (৫৫), মোঃ শওকত আলী কুমার (৩১), মোঃ সাদ্দাম হোসেন (৩০), মোঃ শাহাদাত প্রঃ সাদ্দু (২৬), হিরু আকতার (২৫), জিনু আক্তার(২৪) ও নুরুল কবির(৪৭)।
ইয়াছমিন আক্তার জানান, দীর্ঘদিন ধরে উল্লেখিতরা আমার স্বামীর সাথে জায়গা জমির বিরোধের জেরে আমাদের সাথে অন্যায়ভাবে জুলুম, হামলা ও নির্যাতন করে যাচ্ছে। এ নিয়ে থানা পুলিশ ঘটনার সত্যতা পেয়ে মামলা নিলে অভিযুক্তরা বিভিন্ন সময় আমাদেরকে সন্ত্রাসী হুমকি, ধামকি দিয়ে আসছিল। সর্বশেষ আবারো তারা হুমকি দিলে আমরা থানাকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পুলিশ যাওয়ার ২ ঘন্টা পর সন্ত্রাসী দল বল নিয়ে রাতের আধারে অস্ত্রের মুখে আমাদের উপর পাকিস্তানি বর্বর হানাদারের মত স্টিম রোলার চালায় তারা। আমরা এই সন্ত্রাসী বাহিনীর রাহু গ্রাস থেকে পরিত্রানের জন্য স্থানীয় এমপি সহ সংস্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন জানান, ৯৯৯ এ খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত ব্যাক্তিরা পালিয়ে যায়। এঘটনায় দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

Loading