গাজায় আরও ২৫০ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ , ডিসেম্বর ২৬, ২০২৩

গাজায় আগ্রাসনের ৮০তম দিনেও বিভিন্ন শহরে বিমান হামলা চালিয়ে ইসরায়েলের সেনারা। এতে গত ২৪ ঘণ্টায় ২৫০ জন ফিলিস্তিনি নিহত ও কয়েকশ’ আহত হয়েছেন। এর মধ্যে মাগাজি শরণার্থী শিবিরে ১০০ জনেরও বেশি লোক নিহত হয়েছে।

এ নিয়ে গাজায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ২০ হাজার ৭শ’ ছাড়ালো।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এক প্রতিবেদনে আল জাজিরা জানায়, আল মেগাজি, দেইর আল-বালাহ, বুরেজ, নুসেইরাত, খান ইউনিস এবং জাবালিয়াতে রাতভর বোমা ছোড়ে দখলদার ইসরায়েল। নিহত মানুষের মধ্যে অনেক নারী ও শিশু ছিল।

ইসরাইল এবং ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের মধ্যে চলমান লড়াইয়ের মধ্যে গাজায় ক্রিসমাসের আগের রাতে সবচেয়ে তীব্র বোমা হামলা করা হয়। ইসরাইলি এই হামলায় বহু ভবন মাটিতে মিশে যায় এবং বহু মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েন।

এদিকে, বেশ কয়েকটি শহরে হামাস বাহিনীর তীব্র প্রতিরোধের মুখে পড়েছে নেতানিয়াহু বাহিনী। এতে বেশ কিছু সেনা হতাহতেরও খবর জানিয়েছে তেল আবিব।

ফিলিস্তিনি বাসিন্দাদের গাজা উপত্যকা ছেড়ে যাওয়া উচিত বলে মনে করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তবে এর তীব্র সমালোচনা করেছে হামাস।

অন্যদিকে, গাজায় যুদ্ধ বন্ধে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ হয়েছে। তবে এর মধ্যেই অস্ত্রের বড় চালান ইসরায়েলে পাঠাচ্ছে ওয়াশিংটন।

Loading