রামগড়ে খাদ্য উৎপাদন বাড়াতে রবি মৌসুমে প্রণোদনা পাচ্ছেন ২৮০ জন কৃষক

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ , অক্টোবর ২৩, ২০২৩

আসন্ন রবি মৌসুমে রামগড়ে খাদ্য উৎপাদন বাড়ানোর লক্ষ্যে প্রান্তিক কৃষকদের প্রণোদনা দিয়ে সহায়তা করছে সরকার। তারই অংশ হিসেবে রামগড়ে রবি ২০২৩-২০২৪ মৌসুমে সরিষা, সূর্যমুখি, গম, খেসারি,পেঁয়াজ, চীনাবাদাম,ভুট্টা, সয়াবিন চাষ, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সরকার ২৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছে।

উপজেলা প্রশাসন রামগড় ও কৃষি অফিসের আয়োজনে সোমবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় কৃষি অফিস প্রাঙ্গনে প্রধান অতিথি থেকে উক্ত প্রণোদনা সামগ্রী বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মিজানুর রহমান।

এসময় উপজেলা কৃষি সম্প্রসারন বিভাগের উপ-সহকারী কৃষি অফিসার সানাউল হক, উপ- সহকারী কৃষি কর্মকর্তাসহ উপজেলার দুই ইউনিয়নের বিভিন্ন কৃষক ও কৃষানীসহ স্থানীয় সাংবাদিক উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তা মিজানুর রহমান জানান, রামগড় উপজেলায় ২৮০ কৃষকদের মাঝে প্রতি ২০জনকে ১কেজি করে সূর্যমুখি বীজ, ১৫০জনকে ১কেজি করে সরিষা বীজ, ১০০জনকে ২ কেজি করে ভুট্টা বীজ, ১০ জনকে ১০কেজি করে চীনাবাদাম বীজ, সহ প্রতি কৃষককে ১০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমপিও সার এবং শুধুমাত্র ভুট্টা চাষে ডিএপি ২০ কেজি ও চীনাবাদামের জন্য এমওপি ৫ কেজি সার প্রদান করা হয়।

Loading