রামগড়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অনুদান পেল ১৯০জন শিক্ষার্থী

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ , অক্টোবর ১৭, ২০২৩

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা:
খাগড়াছড়ির রামগড় উপজেলায় ১৯০জন শিক্ষার্থীর মাঝে ৩ লাখ ৮০ হাজার টাকার অনুদান বিতরণ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১১টায় রামগড় সরকারী ডিগ্রি কলেজ মিলনায়তনে কলেজ, বিশ্ববিদ্যালয় ও সমমান শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত গরিব, মেধাবী, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে এই অনুদান প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে রামগড় সরকরী ডিগ্রি কলেজের প্রফেসর মোহাম্মদ আবদুল লতিফ এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে অনুদান প্রদান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। বিশেষ অতিথি ছিলেন রা.স.ডি.ক প্রাণীবিদ্যা বিভাগের প্রভাষক মনির হোসেন, রামগড় গণিয়াতুল উলুম সিনিয়র ফাজিল মাদ্রাসা বাংলা বিভাগের প্রভাষক মোহাম্মদ আবুল কালাম আজাদ প্রমুখ।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সরকার গরীব, মেধাবী শিক্ষার্থীদের এককালীন অনুদান দিচ্ছে। এই টাকা শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ক্রয় কাজে ব্যয় করে তাদের শিক্ষার গুণগত মানোন্নয়ন নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের মন দিয়ে লেখা পড়া করার পরামর্শ দেন তিনি। তিনি আরো বলেন, শুধু বিসিএস পরীক্ষার দিকে তাকিয়ে না থেকে কারিগরি শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেন। এসময় মেধাবী শিক্ষার্থীদের অনুদান দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

উপজেলা শহর সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন এর সঞ্চালনায় রামগড় সরকারি ডিগ্রি কলেজের ১৭০জন ও রামগড় গনিয়াতুল উলুম ফাজিল মাদ্রাসার ২০ জন মেধাবী, গরিব ও অসহায় শিক্ষার্থীর মাঝে জনপ্রতি ২(দুই) হাজার টাকা হারে মোট ৩ লাখ ৮০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।

Loading