কুবির স্পোর্টস কমপ্লেক্সের উদ্বোধন সম্পন্ন

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৮, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) খেলোয়াড়দের জন্য নির্মিত স্পোর্টস কমপ্লেক্সের উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বুধবার (২৭ সেপ্টেম্বর) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো: জাহিদ হাসানের সঞ্চালনায় বিকাল ৪ টায় লাল ফিতা কেটে স্পোর্টস কমপ্লেক্সটির উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘স্পোর্টস কমপ্লেক্সটি নির্মাণে হাই কোয়ালিটি সম্পন্ন জিনিস ব্যবহার করা হয়েছে। আমাদের স্পোর্টস কমপ্লেক্স নির্মাণের উদ্দেশ্য হলো আন্ত:বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া। ভলিবল, ক্রিকেট, ফুটল, হকি টিমের খেলোয়াড়রা কথা দিয়েছে তারা শিরোপা জয় করার চেষ্টা করবে। স্পোর্টস কমপ্লেক্সের জন্য মূল যে বাজেট ছিলো তা থেকে কিছু টাকা সেইভ হয়েছে।’

তিনি আরো বলেন, ‘শিক্ষার্থীদের খেলাধুলার সুবিধার জন্য ভলিবল মাঠ, কেন্দ্রীয় খেলার মাঠে গ্যালারি তৈরী করার পরিকল্পনা আছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর সূত্রে জানা যায়, স্পোর্টস কমপ্লেক্সটি নির্মাণে বাজেট ছিলো ১ কোটি টাকা। তবে কাজ সম্পন্ন হওয়ার পর ৫ লক্ষ টাকা সেইভ হয়েছে।

স্পোর্টস কমপ্লেক্স উদ্বোধন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মো: মুশফিকুর রহিম খান বলেন, ‘স্পোর্টস কমপ্লেক্স উদ্বোধনের মধ্য দিয়ে আমাদের বিশ্ববিদ্যালয়ে একটি নতুন মাত্রা সংযোজন হয়েছে। এখন থেকে খেলোয়াড়দের ড্রেস চেঞ্জ, নিরাপদ পানি পান করতে সুবিধা হবে। আন্ত:বিশ্ববিদ্যালয় পর্যায়ে যেকোনো ফুটবল, ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা যাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোহরাব উদ্দীন, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুর রহমান, বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার এস.এম. শহিদুল হাসান, শারীরিক শিক্ষা কার্যালয়ের উপ- পরিচালক মনিরুল আলম সহ অন্যান্য কর্মকর্তা ও সাধারণ শিক্ষার্থীরা।

Loading