পটিয়া থানার চৌকস আভিযানে সিরাজগঞ্জ থেকে প্রতারণাকৃত স্বর্ণলংকার উদ্ধার

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১:১১ পূর্বাহ্ণ , জুলাই ২৭, ২০২৩

চট্টগ্রামের পটিয়া স্টেশন রোডের হাইদগাঁও গিনি হাউস থেকে ক্রেতা সেজে ১২ ভরি স্বর্ণ কিনে এক প্রতারক।    টাকা আনার নামে স্বর্ণ নিয়ে দোকান থেকে প্রতারণার মাধ্যমে কৌশলে  পালিয়ে য়ায়।

পালিয়ে যাওয়া প্রতারক মো রাসেল (৩৮) কে বিশেষ অভিযানে আটক করতে সক্ষম হয় পটিয়া থানা পুলিশ। প্রতারক রাসেল  শরীয়তপুর জেলার জাজিরা থানার বড়কান্দি ইউপির টিএনটি মোড় এলাকার বাসিন্দা ।


পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ ড.আশিক মাহমুদ এক সংবাদ ব্রিফিংয়ে জানিয়েছেন, মঙ্গলবার ( ২৬ জুলাই) প্রতারণার মাধ্যমে স্বর্ণসহ রাসেল নামের এই প্রতারককে তথ্য প্রযুক্তির সহায়তায় সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানা এলাকা থেকে  প্রতারককে আটক করে পটিয়া থানা পুলিশ।
আটক প্রতারক নিজকে ব্যাংক কর্মকর্তা পরিচয় দিয়ে গত ১৪ জুলাই পটিয়া স্টেশন রোডের হাইদগাঁও গিনি হাউস থেকে ক্রেতা সেজে ১২ ভরি স্বর্ণ কেনে। পরে টাকা আনার নামে স্বর্ণ নিয়ে সে পালিয়ে যায়। পুলিশ এই মামলা তদন্ত করতে গিয়ে তথ্য প্রযুক্তির আশ্রয় নেয়। বার বার অবস্থান পরিবর্তন করায় তাকে ধরতে পুলিশের বেগ পেতে হয়।

পরে পুলিশ গরু ক্রেতা সেজে ঐ এলাকায় অবস্থান নিয়ে তাকে আটক করে। আটকের সময় পটিয়া থেকে প্রতারণার মাধ্যমে আত্মসাৎকৃত ১২ ভরি স্বর্ণ ছাড়াও তিন মাস আগে শরীয়তপুর থেকে চুরি করা চার ভরি ১৪ আনা স্বর্ণসহ মোট ১৬ ভরি স্বর্ণ উদ্ধার করে।
প্রতারক চক্রটি এই সব স্বর্ণ নারায়নগঞ্জের কালির বাজারের পি,কে জুয়েলার্সের নিকট বিক্রি করে বলে জানিয়েছে।

পটিয়া থেকে নিয়ে যাওয়া স্বর্ণালংকারগুলো সে সম্পূর্ণ গলিয়ে বিস্কুটে পরিণত করে।
অতিরিক্ত পুলিশ সুপার ডক্টর আশিক মাহমুদ ব্যবসায়ীদের সতর্কতার সাথে লেনদেনের পরামর্শ দিয়ে বলেন, পটিয়ায় অপরাধ করে কোথাও পালিয়ে থাকা যাবেনা। সংবাদ ব্রিফিংয়ে পটিয়া থানার ওসি প্রিটন সরকার, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই উৎপল সরকার ও এ এস জিয়া সহ পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Loading